গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

তারাকান্দায় ভেঙে পড়া সাঁকো মেরামতের উদ্যোগ নেই

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি : অতিবৃষ্টিতে পানি বৃদ্ধির ফলে তারাকান্দা উপজেলার কালিয়ান নদীর উপর নির্মিত বাঁশের সাঁকো ভেঙে গেছে। এতে শিক্ষার্থী ও এলাকাবাসী চরম দুর্ভোগ পোহাচ্ছেন। এলাকাবাসীর অভিযোগ, গত ১১ জুন ভেঙে পড়লেও বাঁশের সাঁকোটি এখন পর্যন্ত মেরামতের উদ্যোগ নিচ্ছে না স্থানীয় প্রশাসন ও ইউপি চেয়ারম্যান। এতে প্রায় ১০ গ্রামের মানুষ চলাচলে চরম ভোগান্তিতে পড়েছেন।
কালনীকান্দা ও চাড়িয়া গ্রামের মধ্য দিয়ে বয়ে গেছে কালিয়ান নদী। বিশেষ করে গালাগাঁও, রামপুর ও কামারগাঁও ইউনিয়নে ৫টি প্রাথমিক বিদ্যালয়, ১টি বালিকা উচ্চ বিদ্যালয় এবং কাকুরা ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার শিক্ষার্থীরা চরম বিপাকে পড়েছেন। ওই বাঁশের সাঁকো তাদের যাতায়াতের একমাত্র মাধ্যম।
দীর্ঘদিন ধরে কালিয়ান নদীর উপর ব্রিজ নির্মাণের দাবি করে আসছেন এলাকাবাসী। কিন্তু বিষয়টি আমলে নিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
গড়পাড়া গ্রামের কৃষক আব্দুর রাজ্জাক বলেন, কালিয়ান নদীতে ব্রিজ না থাকায় ৪-৫টি গ্রামের মানুষ অর্থনৈতিকভাবে পিছিয়ে আছেন।
চাড়িয়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী রেদোয়ান জানায়, প্রতিদিন বাঁশের সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে স্কুলে যেতে হয়।
কালনীকান্দা গ্রামের রিয়াদ ও মোশারফ হোসেন বলেন, ব্রিজ না থাকায় এলাকার অসুস্থ রোগীদের নিয়ে হাসপাতালে যাওয়া-আসায় চরম বিড়ম্বনার শিকার হতে হচ্ছে।
গালাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুর রহমান তালুকদার বলেন, কালিয়ান নদীর ওই ঘাটে ব্রিজ নির্মাণের জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। এ ব্যাপারে তারাকান্দা উপজেলা প্রকৌশলী শফিউল্লাহ খন্দকার জানান, ব্রিজ নির্মাণের জন্য একটি প্রস্তাবনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। পাস হলে ব্রিজ নির্মাণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়