গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

ওয়ান ব্যাংকের বন্ড অনুমোদন

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক লিমিটেডকে ৪০০ কোটি টাকার বন্ড ছেড়ে অর্থ উত্তোলনের জন্য অনুমোদন দেয়া হয়েছে। গত মঙ্গলবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮২৮তম সভায় এ অনুমোদন দেয়া হয়।
বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিমের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, সভায় ওয়ান ব্যাংকের ৪০০ কোটি টাকার ৭ বছর মেয়াদি আনসিকিউরিড, নন-কনভার্টেবল, ফুললি রিডিমেবল, ফ্লোটিং রেট, সাব-অর্ডিনেটেড বন্ড অনুমোদন করা হয়েছে। বন্ডটির ইউনিটপ্রতি অভিহিত মূল্য ১ কোটি টাকা, যা আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, করপোরেটস ও উচ্চ সম্পদশালী বিনিয়োগকারীদের মাঝে ইস্যু করা হবে। এ বন্ড ইস্যুর মাধ্যমে ওয়ান ব্যাংকের টায়ার-২ মূলধনের ভিত্তি শক্তিশালী করা হবে। উক্ত বন্ডের ট্রাস্টি হিসেবে সেনা কল্যাণ ইনস্যুরেন্স ও ম্যান্ডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে দায়িত্ব পালন করছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। বন্ডটিকে অলটারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত করার শর্তারোপ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়