গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

একজনের মৃত্যু : করোনা শনাক্ত হাজারের বেশি

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া দৈনিক গ্রাফ আবারো চিন্তা বাড়াচ্ছে। অনেকটা লাফিয়েই দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়তে বাড়তে তা হাজার ছাড়িয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে করোনা ভাইরাস সংক্রমণের ঊর্ধ্বমুখী ধারার মধ্যে ৪ মাস পর দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা ফের হাজার ছাড়াল। দৈনিক শনাক্তের হারও ১৩ শতাংশ ছাড়িয়ে গেছে। দীর্ঘ ২০ দিন দৈনিক মৃতের সংখ্যা শূন্য থাকলেও সেই ঘরেও সংখ্যা যুক্ত হচ্ছে।
গতকাল বুধবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮৮০টি পরীক্ষাগারে ৮ হাজার ৫৩৬টি নমুনা পরীক্ষা হয়েছে। শনাক্ত হয়েছে ১ হাজার ১৩৫ জন। সর্বশেষ গত ২৫ ফেব্রুয়ারিতে এর চেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছিল। ওই দিন ১ হাজার ৪০৬ জন নতুন রোগী শনাক্ত হয়। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩০ শতাংশ। এর আগে ১৫ ফেব্রুয়ারির পর দৈনিক শনাক্তের হার ১৩ শতাংশ ছাড়ায়। ওই দিন নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৭৭ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে সংক্রমিত হয়ে সিলেট বিভাগে পঞ্চাশোর্ধ্ব ১ জন পুরুষের মৃত্যু হয়েছে। মাঝে ২০ দিন দেশে করোনায় মৃতের দৈনিক ঘরটি শূন্যই ছিল। কিন্তু গত ৩ দিন ধরে আবারো ১ জন করে মারা যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১২২ জন। মোট শনাক্ত ১ হাজার ১৩৫ জনের মধ্যে ১ হাজার ৮০ জনই ঢাকা বিভাগের। এর মধ্যে ১ হাজার ৬৯ জন ঢাকা (মহানগরসহ) জেলাতে শনাক্ত হয়েছে।

অধিদপ্তরের তথ্য অনুযায়ী, মঙ্গলবার ১ জনের প্রাণহানি এবং ৭ হাজার ৯২৭টি নমুনা পরীক্ষায় ৮৭৪ জন শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ১১ দশমিক শূন্য ৩ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৪২ লাখ ৪৯ হাজার ৭৯২টি। এর মধ্যে রোগী শনাক্ত হয় ১৯ লাখ ৫৯ হাজার ২০৯ জন। সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ১০৫ জন। আর মোট প্রাণহানির সংখ্যা ২৯ হাজার ১৩৪ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ২৯ শতাংশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়