গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

উত্ত্যক্তের অভিযোগ করে নিরাপত্তাহীন পোশাক শ্রমিক

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : শ্রীপুরে উত্ত্যক্তের অভিযোগ করে এক পোশাককর্মী নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়ে উঠেছেন। কর্মস্থলে যেতেও তাকে হুমকি দেয়া হচ্ছে। ভাড়া বাসা থেকে মালামাল নিতে হলে অভিযোগ প্রত্যাহার করে আপস মীমাংসার মাধ্যমে সেগুলো নেয়ার পরামর্শ দেয়া হয়েছে বলে জানিয়েছেন ওই নারী পোশাক কর্মী।
এ ঘটনায় অভিযুক্ত কেওয়া নতুন বাজার এলাকার মৃত করিমের ছেলে রব মিয়া ও রব মিয়ার স্ত্রী নাছিমা আক্তার।
শ্রীপুর পৌরসভার ভাংনাহাটী গ্রামের এম ইচ সি অ্যাপারেলস প্রাইভেট লিমিটেডের নারী শ্রমিকের লিখিত অভিযোগ, স্বজন ও তার সঙ্গে কথা বলে জানা গেছে, ওই কর্মী অভিযুক্ত রব মিয়ার বাড়িতে সপরিবারে ভাড়া থেকে গত আড়াই মাস যাবত পোশাক কারখানায় চাকরি করতেন। এ সময় ওই কর্মীকে অভিযুক্ত রব মিয়া বিভিন্ন সময় কুপ্রস্তাব দেন। এক পর্যায়ে বাধ্য হয়ে বিষয়টি তার স্বামীকে জানান। এ নিয়ে বাড়ির মালিক রব মিয়া পোশাককর্মী ও তার স্বামীকে গালমন্দ করেন।
গত ২৬ মে ভাড়া বাড়ি থেকে ওই কর্মী তার নিজ বাড়ি পার্শ্ববর্তী উজিলাবো এলাকায় বেড়াতে যান। পরদিন অভিযুক্ত রব মিয়া ওই কর্মীর ঘরের তালা ভেঙে জমানো ১৫ হাজার টাকা, আসবাবপত্র ও মূল্যবান জিনিসপত্র সরিয়ে নেন।
গত ২৮ মে দুপুর সাড়ে ১২টায় এ ঘটনা জানতে গেলে অভিযুক্ত রব মিয়া ওই কর্মীকে মারধর ও শ্লীলতাহানি করেন। তার চিৎকারে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেন। এ ঘটনার পর তার কর্মস্থলে অনুপস্থিত থাকায় মাসিক বেতন থেকেও তিনি বঞ্চিত হয়েছেন। কারখানায় গেলে মারধরের হুমকিতে ঘটনার পর থেকে কর্মস্থলেও যেতে পারছেন না।
ওই কর্মী জানান, এ ব্যাপারে একইদিন (২৮ মে) শ্রীপুর থানায় লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশীদ ঘটনা তদন্ত করেন। এরপর থেকে নগদ অর্থসহ কমপক্ষে ৩০ হাজার টাকার মালামাল উদ্ধার করতে না পারলে তার স্বামীর সংসারেও ঠাঁই হবে না। এদিকে তদন্তকারী এসআই কিছু করতে পারবেন না বলেও জানিয়ে দিয়েছেন। এ অবস্থায় আত্মহত্যা ছাড়া তার কোনো উপায় থাকবে না বলেও জানান তিনি। অভিযুক্ত রব মিয়ার ফোন বন্ধ পাওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।
শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশীদ জানান, ঘটনাস্থলে ভাড়া বাসা ও আশপাশে ওই নারীর পক্ষে কোনো সাক্ষী পাওয়া যায়নি। ওই নারীকে ঘটনার ব্যাপারে সাক্ষী নিয়ে আসতে বলেছি। তিনি তা করেননি। আপস মীমাংসার পরামর্শের বিষয়টি একেবারেই ভিত্তিহীন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়