গ্রেপ্তার ৪ ডাকাত : বন্যার কারণে বেড়ে যেতে পারে ডাকাতি আশঙ্কা পুলিশের

আগের সংবাদ

আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পরের সংবাদ

অবৈধ সম্পদ অর্জন : সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ানের জামিন বাতিল

প্রকাশিত: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের মামলায় এলডিপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদের জামিন বাতিল করে দুই সপ্তাহের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে নি¤œ আদালতকে এক বছরের মধ্যে এই মামলার বিচারকাজ শেষ করতে নির্দেশ দেয়া হয়েছে।
বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ গতকাল বুধবার প্রকাশিত পূর্ণাঙ্গ রায়ে এ নির্দেশনা দেন। দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।
বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী রেদোয়ান আহমেদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৯ ডিসেম্বর রমনা থানায় এ মামলা দায়ের করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ। মামলায় তার বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ৩০ লাখ ৯৭ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও এক কোটি ৩৬ লাখ ৫৫ হাজার ৮২৮ টাকার তথ্য গোপন করার অভিযোগ আনা হয়।
তদন্ত শেষে ২০০৮ সালের ৭ জুলাই অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। পরে ওই বছর মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন রেদোয়ান আহমেদ। গত ৯ মার্চ রেদোয়ান আহমেদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মামলার বৈধতা নিয়ে জারি করা রুল খারিজ করে দেন হাইকোর্ট। গতকাল পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়