দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

সম্রাটের জামিন ও চার্জগঠন শুনানি পেছাল

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ক্যাসিনো সম্রাট খ্যাত ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় চার্জগঠন ও জামিন শুনানি পেছানো হয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে জামিন ও চার্জগঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে সম্রাট অসুস্থ থাকায় কারা কর্তৃপক্ষ তাকে আদালতে হাজির করেননি। তাই বিচারক সম্রাটের জামিন ও চার্জগঠন শুনানির জন্য আগামী ৬ জুলাই নতুন দিন ধার্য করেন।
এর আগে গত ২৪ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের সিসিইউ থেকে অ্যাম্বুলেন্সে করে আদালতে এসে আত্মসমর্পণ করেন সম্রাট। এরপর তিনি জামিন চাইলে আপিল বিভাগে জামিন শুনানি শেষ না হওয়া পর্যন্ত হাইকোর্টের নির্দেশ অনুসারে জামিন শুনানি স্থগিত রেখে আসামিকে কারাগারে পাঠান নি¤œ আদালত। এর আগে গত ১১ মে একই আদালত সম্রাটের জামিন মঞ্জুর করেন। তবে দুদক জামিন বাতিল চেয়ে উচ্চ আদালতে আবেদন করলে ১৮ মে হাইকোর্ট বেঞ্চ তার জামিন বাতিল করেন। উল্লেখ্য, ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলা দায়ের করেন।
এজাহারে বলা হয়, সম্রাট বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে এ সম্পদ অর্জন করেছেন। তিনি মতিঝিল ও ফকিরাপুল এলাকায় ১৭টি ক্লাব নিয়ন্ত্রণ করতেন এবং সেগুলোতে লোক বসিয়ে মোটা অঙ্কের কমিশন নিতেন। অনেক সময় ক্লাবগুলোতে ক্যাসিনো ব্যবসা পরিচালনা করতেন। এছাড়া সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক মামলা রয়েছে।
তবে এ মামলা দুটিতে জামিনে রয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়