দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

মৎস্য অধিদপ্তর : চাকরি রাজস্বকরণ না হলে ৫১২ কর্মচারীর বিষপানের হুমকি

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চাকরি রাজস্বকরণের দাবিতে ২৭ দিন ধরে মানববন্ধন, অনশন ও অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন মৎস্য অধিদপ্তরের ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা স¤প্রসারণ (২য় পর্যায়)’ প্রকল্পের ৫১২ কর্মচারী। গতকাল মঙ্গলবার তারা জাতীয় প্রেসক্লাবের সামনে হাতে বিষ নিয়ে আন্দোলন করেছেন। দাবি না মানলে বিষ পানের হুমকি দিয়ে আন্দোলনকারীরা বলেছেন, ৩০ জুন যেন আমরা চাকরি না হারাই, সে বিষয়ে দ্রুত পদক্ষেপ নিন।
মৎস্য অধিদপ্তরের ইউনিয়ন প্রকল্পের কর্মচারী কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদক সিরাজুস সালেকিন বলেন, সাত বছর চাকরি করার পরও আমাদের রাজস্বকরণ হয়নি। ৫১২ জন কর্মচারী আইসিটি ও স¤প্রসারণ কাজে খুবই দক্ষ। তিনি বলেন, আমাদের অধিদপ্তরের সাবেক দুই মহাপরিচালক কাজী শামস আফরোজ ও রাশেদুল হক চৌধুরী রাজস্বকরণের জন্য প্রস্তাব করেছিলেন। কিন্তু কোনো মন্ত্রণালয় ব্যবস্থা নেয়নি। পরিকল্পনামন্ত্রী, ৭০ জন সংসদ সদস্য আমাদের জন্য ডিও লেটার দিয়েছেন। জেলা, উপজেলা মৎস্য অফিসাররা প্রস্তাব করছেন, কিন্তু অধিদপ্তর ব্যবস্থা নিচ্ছে না।
কর্মসূচিতে অংশগ্রহণকারীরা বলেন, আর মাত্র ১২ দিন পর আমাদের চাকরি শেষ হয়ে যাবে। আমরা কোথায় যাব? দীর্ঘদিন ধরে দেশের মৎস্যসম্পদ রক্ষা ও উন্নয়নে কাজ করেছি। কিন্তু আমাদের দীর্ঘ পরিশ্রমকে কেউ মূল্যায়ন করেনি। আমাদের নিয়ে কেউ চিন্তাও করছে না। আমরা অতিদ্রুত সমস্যার সমাধান চাই।
গতকালের কর্মসূচিতে বক্তব্য রাখেন পরিষদের সভাপতি মো. সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মো. জসীম উদদীন, যুগ্ম সাধারণ সম্পাদক রকিবুজ্জামান ও কোষাধ্যক্ষ সুমন হোসেন। এছাড়া উপস্থিত ছিলেন সহকারী কোষাধ্যক্ষ মন্টু বৈদ্য, সদস্য ও খুলনা বিভাগীয় প্রতিনিধি মো. শামীম রেজা, ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি মিজানুর রহমান ও রংপুর বিভাগীয় প্রতিনিধি মো. সুমন সরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়