দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

মৌলভীবাজার : শহর রক্ষা বাঁধ রক্ষায় আনসার-ভিডিপি মোতায়েন

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, মৌলভীবাজার : মৌলভীবাজার শহর রক্ষা বাঁধ রক্ষায় আনসার ভিডিপির সদস্যদের মোতায়েন করা হয়েছে। বিরাজমান বন্যা পরিস্থিতিতে নির্মাণাধীন বাঁধ ও অস্থায়ী বাঁধ অনাকাক্সিক্ষত কারণে ক্ষতিগ্রস্ত হওয়া থেকে রক্ষার্থে তাদের মোতায়েন করা হয়।
ভারি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মৌলভীবাজারের মনু নদীর পানি বাড়তে শুরু করলে জনগণের জানমাল রক্ষায় তাৎক্ষণিক আনসার ভিডিপি সদস্যদের মোতায়েন কার্যক্রম গ্রহণ করা হয়। বাঁধের দীর্ঘ এলাকাজুড়ে নদীর উচ্চতা ও গতি-প্রকৃতি অবলোকন করাসহ নির্মাণাধীন নান্দনিক স্থাপনাগুলো রক্ষণাবেক্ষণ, নির্মাণাধীন স্থানে নদীর পানি প্রবেশ ঠেকানো এবং সাধারণ মানুষের জনসমাগম এড়াতে বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছেন।
গতকাল মঙ্গলবার এ এলাকা পরিদর্শন করেন আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট মো. সেফাউল হোসেন। তিনি পরিস্থিতি মোকাবিলায় সবার সার্বিক সহযোগিতার আহ্বান করেন। তিনি বলেন, বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ বাহিনী মোতায়েন থাকবে। তিনি আরো বলেন, আনসার-ভিডিপি মৌলভীবাজার মনু নদীসংলগ্ন বিভিন্ন স্থানে পর্যবেক্ষণ অব্যাহত রেখেছে। প্রয়োজনে ঝুঁকিপূর্ণ পয়েন্ট বিবেচনায় অতিরিক্ত সদস্য মোতায়েন করা হবে বলেও তিনি জানান।
পরিদর্শনকালে মৌলভীবাজার আনসার ও ভিডিপিসহ জেলা কমান্ড্যান্ট মো. ফরিদ রহমান, সদর উপজেলার কর্মকর্তা মো. মামুনুর রশিদ, প্রশিক্ষক সঞ্জয় কুমার সিংহ এবং জেলা মনিটরিং মাঠকর্মী সুজিত দত্তসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়