দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

বুয়েট উপাচার্য : উন্নয়নে সিঙ্গাপুর ছাড়িয়ে যাবে ঢাকা

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি সংবাদদাতা : ঢাকার উন্নয়ন সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে বলে মন্তব্য করলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। গত সোমবার বিকাল সাড়ে ৪টায় বুয়েট কাউন্সিল ভবনে ছাত্রকল্যাণ পরিদপ্তরের আয়োজিত ‘পদ্মা সেতু নির্মাণে বুয়েটের ভূমিকা’ শীর্ষক রচনা প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এ মন্তব্য করেন তিনি। ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক অজয় দাশগুপ্ত, বিশেষ অতিথি ছিলেন বুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খান।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার পদ্মা নদীর ভয়াবহতা নিয়ে স্মৃতি রোমন্থন করে বলেন, পদ্মা নদীর আসল রূপ অনেকেই দেখেনি। আমি দেখেছি। পদ্মা নদী আর বিদেশের নদী এক নয়। বিদেশি কনসালট্যান্ট এসে পদ্মা নদীতে কাজ করতে পারবে না। তারা যে নদী দেখেছে আর আজ যে পদ্মা নদী, তার প্রেক্ষাপট এক না। তারা কল্পনাই করতে পারবে না পদ্মা নদী কী!
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবকিছু করছেন চ্যালেঞ্জ নিয়ে। চ্যালেঞ্জ নিয়ে তিনি এগিয়ে যাচ্ছেন। একটি সুন্দর সাহসী ভূমিকা পালন করেছেন বলেই আজ পদ্মা সেতু রূপ পেয়েছে। উনার নেতৃত্ব বাংলাদেশ আরো অনেকদূর এগিয়ে যাবে। ঢাকার যে উন্নয়ন হচ্ছে তা সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে এবং ছাড়িয়ে যাচ্ছে। এই উন্নয়নের ধারাবাহিকতায় বুয়েট সবসময় অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন বুয়েট উপাচার্য। অনুষ্ঠানে আলোচকগণ পদ্মা সেতু নির্মাণে বুয়েটের যেসব প্রকৌশলী অবদান রেখেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্ব ও সাহসী সিদ্ধান্তের জন্য যে নিজেদের অর্থে পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী কে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়। আলোচনা শেষে রচনা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীসহ ১৬ জনকে পুরস্কার প্রদান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়