দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

প্রতারণার মামলায় ওয়াটা কেমিক্যালের এমডি কারাগারে

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রতারণার মামলায় পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ওয়াটা কেমিক্যাল লিমিটেডের এমডি মো. নজরুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গত সোমবার জামিন নিতে আদালতে গেলে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান। জানা গেছে, ফিফথ জেনারেশন টাইলস উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে টাঙ্গাইলের মধুপুরে কারখানা স্থাপন করছে হাইটেক সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। অগ্রণী ব্যাংকের অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়ন হচ্ছে। এই কারখানায় স্থানীয় পর্যায়ে যন্ত্রপাতি সরবরাহের জন্য দরপত্র আহ্বান করলে সর্বনিম্ন দরদাতা হিসেবে কাজ পায় নজরুল ইসলামের মালিকানাধীন যমুনা কনস্ট্রাকশন। হাইটেক সিরামিক ইন্ডাস্ট্রিজ কর্তৃপক্ষ নজরুল ইসলামকে কার্যাদেশ প্রদান করে এবং নগদ ও পে অর্ডারের মাধ্যমে তাকে ১৫ কোটি টাকা দেয়া হয়। কিন্তু নজরুল ইসলাম যন্ত্রপাতি সরবরাহ না করে টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় হাইটেক সিরামিক কর্তৃপক্ষ ২০২১ সালের ১১ এপ্রিল ডিএমপির ক্যান্টনমেন্ট থানায় নজরুল ইসলামসহ তিনজনের বিরুদ্ধে মামলা করলে তদন্তে নামে সিআইডি। তদন্ত শেষে গত ১২ জুন নজরুল ইসলাম (এমডি, ওয়াটা কেমিক্যাল ও যমুনা কনস্ট্রাকশন), তার ছেলে এ এইচ এম আব্দুল্লাহ এবং হেলাল উদ্দিন নামে তাদের আরেকজন সহযোগীর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন সিআইডি কর্মকর্তা দোলন মজুমদার। এই মামলায় জামিনের জন্য সোমবার আদালতে গিয়েছিলেন নজরুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়