দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

পদ্মা সেতু : আয়ের টাকার ব্যয়ের খাত জানতে চায় বিএনপি

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পদ্মা সেতুর আয়ের টাকা জনগণের কল্যাণে কোন কোন খাতে ব্যয় করা হবে, তা জানতে চেয়েছে বিএনপি। সরকারের উদ্দেশে দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, মোটা অঙ্কের টাকা রোজগার করা হবে সেতু থেকে। সেই টাকা কোথায় ব্যয় করবেন, সেটা জনসম্মুখে বলতে হবে। গতকাল মঙ্গলবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির উদ্যোগে বন্যার্তদের সাহায্যার্থে ডাকা এক বিশেষ সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি। এতে সভাপতিত্ব করেন মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।
টুকু বলেন, সরকার জনগণকে বলছে নিজেদের টাকায় পদ্মা সেতু তৈরি করা হয়েছে আর আওয়ামী লীগের নেতারা মনে করে তাদের পকেটের টাকা দিয়ে তৈরি হয়েছে। নিজেদের কোন টাকা? এ টাকা এ দেশের ১৮ কোটি মানুষের। যে টাকা দিয়ে সেতু করা হয়েছে, এ সেতুর ভার যে কতদিন বইতে হবে বাংলাদেশের মানুষের, সেটার কোনো ধারণা নেই। নিজের টাকা দিয়ে পদ্মা সেতু তৈরি করলে পয়সা দিয়ে উঠতে হবে কেন- এমন প্রশ্ন রাখেন বিএনপির এই নেতা।
তিনি আরো বলেন, বিগত সময়গুলোয় দেশের বন্যা পরিস্থিতি মোকাবেলায় তৎপর ছিল বিএনপি, এবারও থাকবে। বন্যার্তদের সাহায্যে সব সাংগঠনিক কাজ স্থগিত রাখা হয়েছে। আগামী ২৩ তারিখে আমরা লিফলেট বিলি করব। এবং জনগণের কাছ থেকে টাকা সংগ্রহ করব। যে যা দেবে, তা একত্র করে আমরা বন্যার্তদের পাশে দাঁড়াব। এটা করার মূল কারণ হচ্ছে, আমরা জনগণের দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়