দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

পদ্মা সেতুর উদ্বোধন : ৬০ লঞ্চে করে যাবেন বরিশালের লক্ষাধিক মানুষ

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : আর মাত্র ৩ দিন পর উদ্বোধন হচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বরিশাল থেকে একযোগে ৬০ লঞ্চে রওয়ানা হবেন লক্ষাধিক মানুষ। এজন্য তাদের প্রস্তুতির পাশাপাশি প্রস্তুত রাখা হয়েছে তিন থেকে চারতলাবিশিষ্ট ৬০টি লঞ্চ। এর মধ্যে বরিশাল নৌবন্দর থেকে যাবে ১০টি। বাকিগুলো বিভিন্ন জেলা উপজেলা থেকে যাবে। বরিশাল মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহসভাপতি সাইদুর রহমান রিন্টু জানান, পদ্মা সেতুর উদ্বোধনে যোগ দিতে বরিশাল বিভাগ থেকে এক লাখ মানুষ যাবেন। সে লক্ষ্যে তিন থেকে চারতলাবিশিষ্ট ৬০টি লঞ্চ তাদের জন্য প্রস্তুত রাখা হয়েছে। প্রত্যেক উপজেলা থেকে সর্বনিম্ন এক থেকে চারটি লঞ্চ ছাড়া হবে। তিনি আরো বলেন, যেহেতু সমাবেশস্থলে যেতে ঢাকার মতোই সময় লাগবে, তাই আমরা ২৪ জুন রাতের দিকে লঞ্চগুলো ছেড়ে দেব। নগরী থেকেই ২০ থেকে ২৫ হাজার মানুষ যাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই বরিশাল লঞ্চঘাটে ১০টি লঞ্চ রাখা হবে। এছাড়া বরিশাল বাস টার্মিনাল থেকে শুরু করে জেলার উজিরপুর, গৌরনদী, আগৈলঝাড়াসহ বিভিন্ন উপজেলা থেকে বাস ছেড়ে যাবে। মোট কথা, মানুষ যাতে যেতে পারেন সেজন্য আমরা বাস ও লঞ্চ মিলিয়ে পর্যাপ্ত পরিবহনের ব্যবস্থা করেছি। এর আগে ক্ষমতাসীন দলের বিভাগীয় প্রস্তুতি সভায়ও বরিশাল থেকে এক লাখ মানুষ সমাবেশে যোগ দেবেন বলে ঘোষণা দিয়েছেন নেতারা।
বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এডভোকেট তালুকদার মো. ইউনুস বলেন, আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধনে যোগ দিতে বরিশাল বিভাগ থেকে এক লাখ মানুষ যাবেন। সমাবেশস্থল পদ্মা সেতুর জাজিরা পয়েন্টে যেতে ঢাকার মতোই সময় লাগবে, তাই ২৪ জুন রাত ১০টার দিকে লঞ্চগুলো ছেড়ে যাবে। ইতোমধ্যে স্ব-স্ব জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতা এবং জনপ্রতিনিধিদের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া, উজিরপুরসহ উত্তরের উপজেলাগুলো থেকে বাস ছেড়ে যাবে।

বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে ইতিহাসের সাক্ষী হয়ে বরিশাল বিভাগের এক লাখ লোক যেন যার যার ঘরে ফিরতে পারেন এজন্য বাস ও লঞ্চ মিলিয়ে পর্যাপ্ত পরিবহনের ব্যবস্থা করা হয়েছে।
তিনি আরো বলেন, স্বাধীনতার প্রতীক জাতীয় পতাকা হাতে নিয়ে বরিশাল বিভাগের লক্ষাধিক লোক আওয়ামী লীগের দক্ষিণাঞ্চলের রাজনৈতিক অভিভাবক আলহাজ আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির নেতৃত্বে জনসভায় অংশগ্রহণ করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়