দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

ডেঙ্গুতে বছরের প্রথম মৃত্যু, ২৭ নতুন রোগী

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছর ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় প্রথম মৃত্যু হয়েছে। ঢাকার বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গুতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় (২০ জুন সকাল ৮টা থেকে ২১ জুন সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৭ জন। আক্রান্তদের সবাই ঢাকার বাসিন্দা। অধিদপ্তরের তথ্য বলছে, নতুন ২৭ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা ১১০ জন। এর মধ্যে (ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে) ১০৬ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ৪ জন ভর্তি আছেন। প্রসঙ্গত, সোমবারও নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ২৭ জন। এর মধ্যে ২৬ জনই ঢাকার বাসিন্দা।
চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২১ জুন পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৮০৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬৯৭ জন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, জানুয়ারি মাসে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন এবং জুন মাসে (২১ তারিখ পর্যন্ত) ৪৫৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আর এ পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ১ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়