দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

কাল হাজিরা সোনিয়ার : গতকালও রাহুল গান্ধীকে দুর্নীতি মামলায় জেরা করেছে ইডি

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে গতকাল মঙ্গলবার আবারো জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এর আগে গত সোমবার ইডি তাকে চতুর্থ দিনের জন্য জিজ্ঞাসাবাদ করে। ন্যাশনাল হেরাল্ডকাণ্ডে আর্থিক অনিয়মের তদন্তে ইতোমধ্যেই কংগ্রেসের এই সংসদ সদস্যকে ৪০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে ওই সংস্থা।
গত সপ্তাহের সোম থেকে বুধবার প্রতিদিনই রাহুলকে হাজিরা দিতে হয় ইডির দপ্তরে। তার মা তথা কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তাকে কয়েকদিনের ছাড় দেয়ার আবেদন জানান এ কংগ্রেস নেতা। ইডি কর্তৃপক্ষ সেই আবেদন মঞ্জুর করে। তবে সোনিয়াও হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ইতোমধ্যে। এরপর সোমবার রাহুলকে ফের জিজ্ঞাসাবাদ করা হয়। কোভিডপরবর্তী জটিলতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সোনিয়া। আগামীকাল ২৩ জুন তাকেও জিজ্ঞাসাবাদের জন্য হাজির হতে হবে ইডির দপ্তরে।
অভিযোগে বলা হয়, রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীর মালিকানাধীন ‘ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেড’ নামে একটি সংস্থা ২০১১ সালে ন্যাশনাল হেরাল্ড, কোয়াম-ই-আওয়াজ এবং নবজীবন, এই তিনটি সংবাদপত্র ‘অ্যাসোসিয়েট জার্নালস লিমিটেডে’র কাছ থেকে অধিগ্রহণ করে। রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধী একাই ওই সংস্থার ৭৬ শতাংশ শেয়ারের মালিক। বাকি দুই শেয়ার হোল্ডার হলেন প্রয়াত কংগ্রেস নেতা অস্কার ফার্নান্ডেজ এবং মতিলাল ভোরা। সুব্রহ্মণ্যম স্বামীর অভিযোগ ছিল, ওই অধিগ্রহণ নিয়ম মেনে হয়নি। ঘুরপথে মাত্র ৫০ লাখ টাকার বিনিময়ে ‘অ্যাসোসিয়েট জার্নালস লিমিটেডের’ কোটি কোটি টাকার সম্পত্তির মালিক হয়ে গেছে কংগ্রেসের ফার্স্ট ফ্যামিলি পরিচালিত ‘ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেড’। সেই মামলাতেই রাহুলকে জেরা করছে ইডি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়