দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

‘অবমাননাকর’ পোস্ট : চিতলমারী থানায় হামলা-ভাঙচুরের ঘটনায় আটক ২২

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারী থানায় হামলা, গাড়ি ভাঙচুর ও পুলিশকে মারধরের ঘটনায় ৫৯ জন এজাহারভুক্তসহ দুই শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। এ মামলায় পুলিশ ২২ জনকে আটক করেছে। আটককৃতদের জেলহাজতে পাঠানো হয়েছে।
পুলিশ জানায়, চিতলমারী উপজেলার চরডাকাতিয়া গ্রামের রমনী কান্ত বালার মেয়ে রনিতা বালা রনির ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তিমূলক একটি পোস্ট দেখতে পেয়ে পুলিশ ওই মেয়েকে গত রবিবার আটক করে। এ ঘটনায় সোমবার রনিতা বালার শাস্তি দাবি করে একদল বিক্ষোভকারী থানা ঘেরাও করে। এ সময় পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার একপর্যায়ে বিক্ষোভকারীরা থানায় পুলিশের ওপর হামলা করে। মুহূর্তে থানা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। বিক্ষোভকারীরা এ সময় দুটি পুলিশ ভ্যান ও উপজেলা নির্বাহী অফিসারের গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। এছাড়া থানা ভবন ও থানার সামনে থাকা পুলিশের ১২টি মোটরসাইকেল ভাঙচুর করে।
পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে বিক্ষোভকারীদের ইটপাটকেলের আঘাতে চিতলমারী থানার ওসি এ এইচ এম কামরুজ্জামানসহ ১২ পুলিশ সদস্য আহত হন। এছাড়া উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে পৌঁছানোর পথে তার ওপরও হামলা চালানো হয়। এ সময় অল্পের জন্য প্রাণে রক্ষা পান তিনি।
এ ব্যাপারে চিতলমারী থানার ওসি এ এইচ এম কামরুজ্জামান জানান, পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় গতকাল মঙ্গলবার ৬৯ জন এজাহারভুক্ত আসামিসহ দুই শতাধিক অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার বাদী হয়েছেন এসআই শামীম হাওলাদার। মামলা নং ১৩। মামলার অন্য আসামিদের আটকের চেষ্টা চলছে।
এছাড়া আটক রনিতা বালা রনির বিরুদ্ধে ধর্ম অবমাননাকর পোস্টের প্রতিবাদ জানিয়ে শেরেবাংলা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রুবেল মুন্সি একটি মামলা দায়ের করেছেন। বর্তমানে সার্বিক পরিস্থিতির ওপর পুলিশ কড়া নজর রাখছে বলেও মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়