বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

হেলিকপ্টার থেকে বন্যা পরিস্থিতি দেখবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, সিলেট থেকে : বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে আজ মঙ্গলবার সিলেট অঞ্চল পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সকালে হেলিকপ্টারযোগে তিনি সিলেট পৌঁছাবেন। সরকারপ্রধান জেলার বন্যা পরিস্থিতি পরিদর্শন করবেন। বন্যায় ক্ষতিগ্রস্তদের সহমর্মিতা জানাবেন।
এ বিষয়ে জানতে চাইলে সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী মঙ্গলবার সকাল ৮টায় হেলিকপ্টারযোগে ঢাকা থেকে রওনা হয়ে নেত্রকোনা ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সিলেট এম এ জি ওসমানী বিমানবন্দরে এসে অবতরণ করবেন। এরপর আসবেন সিলেট সার্কিট হাউসে। সেখানে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সিলেটের বন্যা পরিস্থিতি দেখবেন। তিনি আরো বলেন, নেত্রকোনা ও সুনামগঞ্জে উড্ডয়নকালে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি নিচু হয়ে যাবে। এর মধ্য দিয়ে সেখানকার বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন প্রধানমন্ত্রী।
সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী জানান, স্মরণকালের ভয়াবহ বন্যায় সিলেটের মানুষের দুঃখ-দুর্দশা নিজের চোখে দেখতে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিমানবন্দরে তিনি আওয়ামী লীগের শীর্ষ নেতাদের দিকনির্দেশনা দেবেন। সিলেটে বন্যা পরিস্থিতির দীর্ঘস্থায়ী সমাধানের জন্য আমরা নদনদী খননসহ কয়েকটি প্রস্তাবনা প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরব। সেসব প্রস্তাবনায় কী কী থাকবে, তা প্রস্তুত করতে আমরা কাজ করছি।
এর আগে গত রবিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, মঙ্গলবার প্রধানমন্ত্রী বন্যা পরিস্থিতি দেখতে হেলিকপ্টরযোগে সিলেট যাবেন। যাওয়ার সময় তিনি নেত্রকোনার পরিস্থিতিও পর্যবেক্ষণ করবেন।
প্রসঙ্গত, ভয়াবহ বন্যায় পুরো সিলেট এখন পানির নিচে। পানিবন্দি হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ। চার দিন ধরে সেনাবাহিনী, নৌবাহিনী, পুলিশ ও বিজিবি উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। পানির কারণে শুক্রবার বিকাল থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠা-নামা বন্ধ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়