বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা- এমন তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, আমরা এখন প্রধানমন্ত্রীর সফর নিয়ে কাজ করব। গতকাল সোমবার রাতে ভারত সফর শেষে ঢাকায় ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের তিনি একথা জানান।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, জাতিসংঘ অধিবেশনের আগেই সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রী ভারত সফরে যাবেন। আমরা দিল্লির সঙ্গে এটা নিয়ে আলাপ করেছি। তারাও সেই সময়ে প্রধানমন্ত্রীর সফরের প্রস্তুতি নিচ্ছেন। তিনি বলেন, দিল্লিতে দুই দেশের মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশে বন্যার আশঙ্কা আছে- ভারতের কাছে এ বিষয়ে আগাম
তথ্য থাকলে সেটা আমরা আগেভাগেই শেয়ার করার অনুরোধ জানিয়েছি।
ড. মোমেন আরো বলেন, ভারত থেকে বাংলাদেশের ব্যবসায়ীরা গম আমদানি করতে পারবে। এটা নিয়ে আলাপ হয়েছে। এছাড়া পি কে হালদারকে আমরা দেশে ফিরিয়ে আনার কথাও বলেছি। বাংলাদেশ ও ভারতের মধ্যে সব নদী পথ উন্মুক্ত করার আহ্বান জানিয়েছি। আমরা চাই, এসব নদী পথ দিয়ে ব্যবসা-বাণিজ্য বাড়ুক। বাংলাদেশ ও ভারতের মধ্যে যৌথ পরামর্শক কমিশন-জেসিসি বৈঠকে যোগ দিতে গত ১৮ জুন দিল্লি সফরে যান পররাষ্ট্রমন্ত্রী মোমেন। গতকাল সোমবার রাতে তিনি দিল্লি থেকে ঢাকা ফিরেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়