বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

সঠিক দায়িত্ব পালনে ফায়ার সার্ভিস ডিজির আহ্বান

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দেশের উন্নয়ন ও অগ্রগতির সঙ্গে অগ্নিনিরাপত্তায় যে বর্ধিত চ্যালেঞ্জ তৈরি হচ্ছে, তা মোকাবিলায় সবাইকে সঠিকভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। তিনি গতকাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরে সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে এক দরবার অনুষ্ঠানে এসব কথা বলেন। অনুষ্ঠানে সব বিভাগের বিভাগীয় উপপরিচালকরা এবং ঢাকার বিভিন্ন জোনের উপসহকারী পরিচালকরা অনলাইনে দরবার অনুষ্ঠানে যুক্ত হন।
প্রধানমন্ত্রীর ঘোষিত ২০৪১ সালের উন্নত বাংলাদেশ এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের সঙ্গে সঙ্গতিপূর্ণভাবেই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সও একটি আধুনিক ও উন্নত বাহিনীতে পরিণত হবে বলে আশা ব্যক্ত করেন ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক। পাশাপাশি দেশের উন্নয়ন ও অগ্রগতির সঙ্গে অগ্নিনিরাপত্তা বিষয়ে যে চ্যালেঞ্জ তৈরি হচ্ছে। -আইএসপিআর
তা মোকাবিলায় সঠিকভাবে দায়িত্ব পালনের ওপর গুরত্বারোপ করে তিনি বলেন, ‘এক্ষেত্রে সবাইকে আন্তরিক থাকতে হবে। দায়িত্ব পালনের ব্যত্যয় হলে তা মেনে নেয়া হবে না। সবার সম্মিলিত চেষ্টায় এই বাহিনীর সুনাম উত্তরোত্তর বৃদ্ধি পাবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়