বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

সংসদীয় কমিটি : সার উৎপাদনে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়ার সুপারিশ

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনকে (বিসিআইসি) সার উৎপাদনে সর্বোচ্চ অগ্রাধিকার প্রদানের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে উন্নয়ন কর্মকাণ্ডে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার পাশাপাশি দক্ষ, অভিজ্ঞ ও টেকনিক্যাল জনবল তৈরির সুপারিশ করে কমিটি। এছাড়া শিল্পকারখানা স্থাপনে বেসরকারি উদ্যোক্তাদের সহযোগিতা করার জন্য একটি কমিটি গঠনের সুপারিশ করা হয়।
সংসদ ভবনে গতকাল সোমবার অনুষ্ঠিত সরকারি প্রতিশ্রæতি কমিটির ১১তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফ। কমিটির সদস্য মো. মজিবুল হক, গোলাম মোহাম্মদ কাদের এবং আব্দুল মান্নান বৈঠকে অংশগ্রহণ করেন।
সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটিরশিল্প করপোরেশন (বিসিক) কর্তৃক শিল্পনগরী স্থাপন ও উন্নয়নে গুরুত্বারোপ করার জন্য সুপারিশ করা হয়। একাদশ জাতীয় সংসদের আগামী অধিবেশনে সরকারি প্রতিশ্রæতি কমিটির একটি পূর্ণাঙ্গ রিপোর্ট সংসদে উত্থাপনের জন্য কমিটি কর্র্তৃক সিদ্ধান্ত গৃহীত হয় বৈঠকে। এছাড়া দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন থেকে ২৩তম অধিবেশন পর্যন্ত এবং সম্প্রতি সমাপ্ত একাদশ জাতীয় সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী, শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী কর্তৃক প্রদত্ত প্রতিশ্রæতির বিবরণ এবং প্রতিশ্রæতি বাস্তবায়নে গৃহীত বিভিন্ন প্রকল্পগুলোর বিবরণ উপস্থাপন করা হয় বৈঠকে।
একই সঙ্গে বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) কর্তৃক বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতির বিষয়ে মতামত নিয়ে আলোচনা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়