বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

মেয়র আতিকুল ইসলাম : সবার সম্মিলিত প্রচেষ্টায় আধুনিক ঢাকা গড়ব

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আধুনিক শহর গড়তে শুধু মেয়র এবং কাউন্সিলর নয় সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসির) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, সবাইকে তাদের নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে এবং সবাইকে জবাবদিহি করতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা আধুনিক ঢাকা গড়ে তুলব।
গতকাল সোমবার রাজধানীর গুলশান-২ এ নগর ভবনে ডিএনসিসির পরিবহন চালক ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক ২০২২-২৪ নির্বাচনে বিজয়ীদের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিএনসিসি মেয়র এসব কথা বলেন।
অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা সভাপতিত্ব করেন এবং নির্বাচনে বিজয়ী প্রার্থীদের শপথ পাঠ করান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, পরিবহন বিভাগের মহাব্যবস্থাপক ড. মোহাম্মদ মাহে আলম, ডিএনসিসির কাউন্সিলর এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা।
নির্বাচনে বিজয়ী প্রার্থীদের শুভেচ্ছা জানিয়ে মেয়র বলেন, পরিবহন চালক ও শ্রমিকদের নিয়েই ডিএনসিসি পরিবার। পরিবারের সবাইকে সঙ্গে নিয়েই ডিএনসিসি কাজ করে যাচ্ছে। আমার বিশ্বাস আপনারা সততা, নিষ্ঠা এবং দায়িত্বশীলতার সঙ্গে কাজ করলে আমরা সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে পারব। চেষ্টা করলে যে সফল হওয়া যায় তার উদাহরণ হচ্ছে প্রধানমন্ত্রীর স্বপ্নের পদ্মা সেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে।
চালক ও শ্রমিকদের জ্বালানি সাশ্রয় করার নির্দেশনা দিয়ে মেয়র বলেন, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্যবৃদ্ধির ফলে সৃষ্ট পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য রাত ৮টার পর দোকান ও মার্কেট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। অতএব সবাইকে এ বিষয়ে সচেতন হতে হবে।
তিনি আরো বলেন, পরিবহন চালক ও শ্রমিকদের জন্য ইতোমধ্যে ইন্স্যুরেন্স দ্বিগুণ, পেনশন ব্যবস্থা চালু এবং মৃত্যুকালীন অনুদান ৮ লাখ টাকা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়