বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

ব্র্যাক ব্যাংকের উদ্যোগে ‘স্মার্ট বাংলাদেশ স্মার্ট হাট’ কার্যক্রম

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় ব্র্যাক ব্যাংক চুয়াডাঙ্গায় গবাদিপশু খামারি ও ব্যবসায়ীদের জন্য ডিজিটাল পেমেন্ট সচেতনতা কার্যক্রম আয়োজন করেছে।
ঈদুল আজহায় গরুর হাটে ডিজিটাল লেনদেনের সুবিধা সম্পর্কে খামারি ও ব্যবসায়ীদের মধ্যে সচেতনতা তৈরি করাই ছিল এই কর্মসূচির লক্ষ্য। সাধারণত নগদ লেনদেনে ক্রেতা ও বিক্রেতাদের নানান ঝুঁকি, টাকা চুরি বা হারানোর সম্ভাবনা, জাল নোটের ব্যবহার এবং অন্যান্য দুর্ঘটনায় উল্লেখযোগ্য ক্ষতি হয়ে থাকে।
‘স্মার্ট বাংলাদেশ স্মার্ট হাট’ কার্যক্রমের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক খামারি ও ব্যবসায়ীদের পেমেন্টের ক্ষেত্রে নিরাপদ, সুরক্ষিত এবং সুবিধাজনক ডিজিটাল পদ্ধতি ব্যবহারের উৎসাহিত করছে। পিওএস, অ্যাপ, কিউআর কোড, এমএফএস এবং এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ লেনদেন করলে প্রতারকদের কাছে টাকা খোয়ানো এবং জাল নোটের ঝুঁকি দূর হবে। গত ৮ জুন লিড ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গার গরুর হাটে এই সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করে। যেখানে বাংলাদেশ ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ভিসা এবং মাস্টারকার্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্টের ডেপুটি জেনারেল ম্যানেজার শাহ জিয়াউল হক, জয়েন্ট ডিরেক্টর জুলেখা নুসরাত ও ডেপুটি ডিরেক্টর হাসনাত আহসান, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের হেড অব ডিজিটাল ব্যাংকিং ডিভিশন খালিদ হোসেন এবং ব্যাংক এশিয়ার অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট- অল্টারনেট ডেলিভারি চ্যানেল কামরুল ইসলাম।
অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের হেড অব এজেন্ট ব্যাংকিং মো. নাজমুল হাসান বলেন, খামারি ও ব্যবসায়ীরা সহজেই এজেন্ট ব্যাংকিং আউটলেটে ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারবেন এবং যে কোনো সময় টাকা তুলতে বা জমা করতে পারবেন। এর ফলে বাড়ি ফেরার পথে টাকা হারানো বা জাল নোটের ঝুঁকি থাকবে না। এছাড়া তারা পিওএস, অ্যাপ এবং এমএফএস প্লাটফর্ম ব্যবহার করতে পারবেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়