বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

বাংলাদেশ ব্যাংকে অগ্নিকাণ্ড

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংক কার্যালয়ের ৪ তলায় অগ্নিকাণ্ড ঘটেছে। গতকাল সোমবার সন্ধ্যা ৬টা ২৫ মিনিটের দিকে আগুনের সূত্রপাত হয়। পরে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের ২৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানাতে পারেনি ফায়ার সার্ভিস। তবে বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন সূত্রে জানা গেছে, ৪র্থ তলার ওষুধের গোডাউনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।
৪র্থ তলায় বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের দপ্তর রয়েছে বলে জানা গেছে। ফায়ার সার্ভিস সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক জানান, ফায়ার সার্ভিসের মতিঝিল টহল ইউনিট আগুন দেখে সদর দপ্তরে সংবাদ জানায় এবং তাৎক্ষণিক কাজ শুরু করে। পরে সিদ্দিক বাজার ফায়ার স্টেশন থেকে আরো ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। মোট ৪টি ইউনিটের চেষ্টায় ৬টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। তদন্ত শেষে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়