বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

প্রশাসনের মাইকিং : হুমকিতে হবিগঞ্জ শহর রক্ষা বাঁধ

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে খোয়াই নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় হুমকির মুখে পড়েছে শহর রক্ষা বাঁধ। পরিস্থিতি মোকাবিলায় শহরবাসীকে সতর্ক করে মাইকিং করছে জেলা প্রশাসন। গতকাল সোমবার দুপুর থেকে শহরের বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়।
এতে বলা হয়, খোয়াই নদীর বাল্লা পয়েন্টে পানি বিপৎসীমার ১২৭ সেন্টিমিটার এবং শহরের মাছুলিয়া পয়েন্টে পাঁচ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে শহর রক্ষা বাঁধ হুমকির মুখে রয়েছে। তাই যে কোনো পরিস্থিতি মোকাবিলায় শহরবাসীকে সতর্ক থাকতে হবে।
জেলা পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী (অতিরক্তি) মিনহাজ আহমেদ শোভন জানান, পানি প্রতিনিয়ত বাড়ছে। আর বৃষ্টি না হলেও রাত পর্যন্ত পানি বৃদ্ধি পাচ্ছে। প্রতি ঘণ্টায় ১০ সেন্টিমিটার করে বৃদ্ধি পাচ্ছে। এতে শহর রক্ষা বাঁধ ঝুঁকিতে রয়েছে। তিনি বলেন, আমরা সেটি সার্বক্ষণিক মনিটরিং করছি এবং বালুর বস্তা ফেলা হচ্ছে। তবে পানি বৃদ্ধির এই ধারা অব্যাহত থাকলে বাঁধ উপচে শহরে পানি প্রবেশ করার আশঙ্কা রয়েছে।
তিনি আরো বলেন, যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির জন্য শহরবাসীকে সতর্ক থাকতে হবে। এদিকে খোয়াই নদীর তীরবর্তী নিচু এলাকা প্লাবিত হয়েছে। এতে ওই এলাকার বেশ কিছু পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়