বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

পদ্মা সেতু উদ্বোধন : সতর্ক অবস্থানে বরিশাল পুলিশ

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : দক্ষিণাঞ্চলবাসীর অপেক্ষার প্রহর প্রায় শেষ। আর মাত্র ৩ দিন পরই খুলছে স্বপ্নের পদ্মা সেতু। আগামী ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে সারাদেশের মতো বরিশালেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে নির্দেশনা পাওয়ার পর থেকেই সর্বোচ্চ সতর্ক অবস্থান নিয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।
সরজমিন বরিশাল নগরী ঘুরে দেখা গেছে, নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের চেক পোস্ট বসানো হয়েছে। বিভিন্ন যানবাহনে তল্লাশির পাশাপাশি সন্দেহজনক আরোহীদেরও চেক করা হচ্ছে। এছাড়া সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। কোনো স্বার্থান্বেষী মহল যাতে পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে নাশকতা করতে না পারে সেজন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। পাশাপাশি সাইবার নিরাপত্তা জোরদার করেছে বিএমপি পুলিশ। যাতে করে কেউ অনলাইনে কোনো ধরনের উসকানিমূলক তথ্য প্রচার করতে না পারে। বরিশালের বিভিন্ন এলাকায় আবাসিক হোটেল ও মেসগুলোতে খোঁজখবর নিতে দেখা গেছে পুলিশকে।
বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানার ওসি আব্দুর রহমান মুকুল বলেন, গত রবিবার রাত থেকেই অভিযান চলছে। বিশেষ করে নজর রাখা হচ্ছে মেসগুলোতে। কোনো বহিরাগত সন্ত্রাসী এসে যেন আশ্রয় নিতে না পারে সেদিকে বিশেষ নজরদারি করা হচ্ছে। এছাড়া গুরুত্বপূর্ণ পয়েন্টে নিয়মিত চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে বলে জানান তিনি।
বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানার ওসি আজিমুল করিম জানান, বরিশালের বাইরে থেকে বহিরাগত কেউ অবস্থান নিয়েছে কিনা তা নিশ্চিত করতে নগরীর মেস ও আবাসিক হোটেলগুলোতে নজরদারির পাশাপাশি অবস্থানরতদের নাম-ঠিকানা সংগ্রহ করা হচ্ছে। আর কাউকে সন্দেহ হলে তার ওপর বিশেষ নজরদারি করা হচ্ছে।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার প্রলয় চিসিম বলেন, পুলিশ সদর দপ্তর থেকে নির্দেশনা পাওয়ার সঙ্গে সঙ্গেই নগরীজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কোনো ধরনের নাশকতা যাতে না ঘটে এজন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পাশাপাশি চিহ্নিত অপরাধীদের ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে এবং তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তারা নগরীতে ফিরেছে কিনা বা অবস্থান করছে কিনা এ ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে পদ্মা সেতু নিয়ে কেউ যাতে গুজব কিংবা উসকানিমূলক তথ্য প্রচার করতে না পারে সেজন্য সাইবার নিরাপত্তা জোরদার করা হয়েছে। তিনি বলেন, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়