বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

পঞ্চগড়ে সাড়ে ৬ বছরে জব্দ ২২ লাখ টাকার মাদক ধ্বংস

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে সাড়ে ৬ বছরে জব্দ প্রায় ২২ লাখ টাকার মাদকদ্রব্য ধ্বংস করেছে বিজিবি। গতকাল সোমবার দুপুরে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়ন কার্যালয়ে রোলার মেশিনের দ্বারা এসব মাদক ধ্বংস করা হয়।
পঞ্চগড় ১৮ বিজিবি সূত্রে জানা যায়, ব্যাটালিয়নের আওতাধীন ১৩৫ কিলোমিটার সীমান্ত এলাকায় ২০১৫ সালের ১ জানুয়ারি থেকে ২০২২ সালের ৩১ মে পর্যন্ত চোরাচালান হয়ে আসার সময় বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়। যার মধ্যে রয়েছে ১ হাজার ৬০৪ বোতল ভারতীয় ফেনসিডিল, ৯০০টি বিভিন্ন প্রকারের ভারতীয় অবৈধ ওষুধ ও ১ হাজার ১৭ প্যাকেট মদ, ৯৯৫টি বিভিন্ন প্রকারের ভারতীয় অবৈধ ইনজেকশন। এসব মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ২১ লাখ ৮৮ হাজার ৮০০ টাকা। পরে গতকাল সোমবার আনুষ্ঠানিকভাবে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল সোহরাব হোসেন। অন্যদের মধ্যে ঠাকুরগাঁও সেক্টরের পরিচালক লে. কর্নেল জাহিদুল ইসলাম, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহফুজুল হক, সহকারী পরিচালক হাচানুর রহমান, পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জয়শ্রী রানী রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) এস এম শফিকুল ইসলাম, পঞ্চগড় মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক তুষার কুমার ব্যানার্জি, পঞ্চগড় ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন ম্যানেজার তুষার কান্তি রায়সহ বিজিবির বিভিন্নস্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে কর্নেল সোহরাব হোসেন বলেন, সীমান্তে চোরাচালান ও মাদকদ্রব্য পাচার রোধে নিরলসভাবে গুরুত্বপূর্ণ এ কাজটি করে যাচ্ছে বিজিবি। বাংলাদেশের বিশাল সীমান্তে চোরাচালান ও মাদকদ্রব্য পাচার রোধ করা চ্যালেঞ্জিং বিষয়। তবে বিষয়টিকে আমি পেশাগত দায়িত্বের পাশাপাশি সামাজিক দায়িত্ব বলে মনে করি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়