বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

জাহাঙ্গীর কবির নানক : আ.লীগ মানুষের দুর্যোগে সবসময় পাশে থাকে

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি নেতারা কথা বলেন বেশি, কাজ করেন কম। দুর্যোগে তারা মানুষের পাশে দাঁড়ায় না। কিন্তু বেশি বেশি কথা বলেন। আর আওয়ামী লীগ মানুষের যে কোনো দুর্যোগ-দুর্বিপাকে অসহায় মানুষের পাশে থাকে। সরকার ও দল সমানভাবে কাজ করে।
গতকাল সোমবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে সিলেট ও সুনামগঞ্জে বানভাসিদের মাঝে খাদ্যসামগ্রী, নৌকা বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী। বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী।
জাহাঙ্গীর কবির নানক বলেন, আমরা একটা দুর্যোগ মোকাবিলা করে চলেছি। সিলেট-সুনামগঞ্জ পাহাড়ি ঢলে আকস্মিক প্লাবিত হয়েছে। মানুষ গৃহবন্দি হয়ে পড়েছেন। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী উদ্ধার কাজে সেনাবাহিনী, নৌবাহিনী ও জেলা-উপজেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন। পাশাপাশি দলের সর্বস্তরের নেতাকর্মীকে বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন। সাহায্য সহযোগিতার পাশপাশি খাদ্য বিতরণ করছেন। উদ্ধার কাজেও এগিয়ে আসছেন। দল ও সরকার কেউ বসে নেই। অথচ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলছেন, সরকার নাকি হাত গুটিয়ে আছে।
ফখরুলের উদ্দেশে নানক বলেন, আপনারা কথা বলেন বেশি, কাজ করেন কম। আর আওয়ামী লীগ কাজ করে বেশি, কথা বলে কম। করোনার সময় আপনারা জনগণের পাশে দাঁড়াননি। যখন মায়ের লাশ ধরছিল না সন্তান, তখন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা, ত্রাণ উপকমিটির নেতাকর্মীরা করোনায় মানুষের পাশে ছিল। মানুষের পাশে দাঁড়াতে না পারলে কথা বলা বন্ধ করুন। সরকারকে কাজ করতে দিন।
মতিয়া চৌধুরী বলেন, যেখানেই দুর্যোগ-দুর্বিপাক, সেখানেই আওয়ামী লীগ। আওয়ামী লীগ সরকারে থাকুক আর বিরোধী দলে থাকুক, সবসময় মানুষের পাশে দাঁড়ায়। ৯১ সালে চট্টগ্রামের উজিরচরে জলোচ্ছ¡াস হয়েছিল।
তখন বর্তমান প্রধানমন্ত্রী বিরোধীদলীয় নেতা ছিলেন। সে সময়কার সরকার জনগণের পাশে দাঁড়ায়নি। কিন্তু আজকের প্রধানমন্ত্রী ঠিকই জনগণের পাশে দাঁড়িয়েছিলেন। তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া সংসদে বলেছিলেন, এই জলোচ্ছ¡াসে যত লোক মারা যাওয়ার কথা তত লোক মারা যায়নি। আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তখন সংসদে বলেছিলেন, ‘কত লোক মারা গেলে’ আপনার তত লোক হবে।
আদাবর থানা আ.লীগের সম্মেলন : এর আগে সকালে শ্যামলী ক্লাব মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আদাবর থানা ও এর অন্তর্গত ৩০ ও ১০০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য রাখেন নানক। আদাবর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সালাউদ্দিন শামীমের সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, স্থানীয় সংসদ সদস্য সাদেক খান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়