বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

ওয়াশিংটনে পথচারীর ভিড়ে গুলি, হতাহত ৮

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ওয়াশিংটন ডিসিতেই এবার বেপরোয়া বন্দুক হামলার ঘটনা ঘটল। গত রবিবার পুলিশ জানায়, যেখানে এই হামলা চালানো হয়, তার খুব কাছেই চলছিল একটি গানের কনসার্ট। পথচারীদের ভিড় লক্ষ্য করে বন্দুকধারীর গুলিবর্ষণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। এ সময় পুলিশকে লক্ষ্য করেও গুলি চালায় হামলাকারী। গুলিতে ১৫ বছরের এক বালক নিহত হয় বলে জানায় পুলিশ। এছাড়া জখম হন দুই পুলিশসহ আরো তিন পথচারী।
যুক্তরাষ্ট্রের প্রশাসনিক কেন্দ্র ওয়াশিংটনের কড়া নিরাপত্তার মধ্যেই এই গোলাগুলির ঘটনা ঘটল। পরে ঘটনাস্থলে এসে পৌঁছানো পুলিশ কর্মকর্তারাও আক্রান্ত হন। ওয়াশিংটনে স্থানীয় সময় রাত ১০টা নাগাদ ঘটনাটি ঘটে বলে অনুমান করা হয়েছে। কারণ ওই সময়েই একটি টুইট করে এ বিষয়ে জানায়, ওয়াশিংটন ডিসির পুলিশ বিভাগ। তারা লিখে, ঘটনাটি ঘটেছে নর্থওয়েস্ট ওয়াশিংটনে। পুলিশ এলাকায় পৌঁছে গিয়েছে। তবে বহু মানুষের গায়ে গুলি লেগেছে। গুলি লেগেছে বেশ কয়েক জন পুলিশকর্মীরও।
পুলিশ সূত্রে খবর, এই ঘটনাটি যেখানে ঘটে তার অনতিদূরেই চলছিল একটি কনসার্ট। স্থানীয় ঐতিহ্যবাহী অনুষ্ঠান ‘মোচেলা’ পালন করছিলেন এলাকার মানুষ। প্রচুর ভিড় ছিল রাস্তায়। এরই মধ্যে গুলি চলে। তবে কে বা কারা গুলি চালিয়েছে, তা এখনো স্পষ্ট নয়। ওয়াশিংটনের মেট্রোপলিটন পুলিশ ডিপার্টমেন্টের পক্ষে জানানো হয়, পুলিশ গোটা এলাকাটি ঘিরে ফেলেছে। বন্দুক হামলায় ১৫ বছরের এক কিশোরের মৃত্যু হয়েছে। দুই পুলিশ কর্মকর্তা এবং পাঁচজন সাধারণ নাগরিকের অবস্থা আশঙ্কাজনক বলে জানায় পুলিশ। উল্লেখ্য, গত দেড় মাসে একের পর এক বন্দুকবাজের হামলার ঘটনা ঘটে চলেছে যুক্তরাষ্ট্রে। গত মে মাসে টেক্সাসে বন্দুক হামলায় ২৩ জনের মৃত্যু হয়। তারপরে যুক্তরাষ্ট্রের বন্দুক নীতি আরো কঠোর করার দাবি ওঠে। কিন্তু আমেরিকার আইনসভার সদস্যরা এ পর্যন্ত বন্দুক নীতি কঠোর করার সিদ্ধান্তে একমত হতে পারেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়