বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

আপ্লুত পরিবার : স্বপ্ন, পদ্মা ও সেতুকে সোনার চেন উপহার প্রধানমন্ত্রীর

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নারায়ণগঞ্জে একসঙ্গে জন্ম নেয়া তিন নবজাতকের নাম- স্বপ্ন, পদ্মা ও সেতু রাখায় পরিবারটিকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা নিয়ে গতকাল সোমবার বন্দর উপজেলার নবীগঞ্জ এলাকায় তিন নবজাতক স্বপ্ন, পদ্মা ও সেতুকে দেখতে তাদের বাড়িতে যান প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধান প্রটোকল অফিসার শামীম মুশফিক। পরিবারটিকে শুভেচ্ছা জানানোসহ তিন শিশুকে তিনি উপহারস্বরূপ দিয়েছেন এক ভরি করে তিনটি সোনার চেন, ফলমূল ও পোশাক। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এমন ভালোবাসা পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েছে পুরো পরিবার।
তিন শিশুকে কাছ থেকে দেখেন প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার। এ সময় তার সঙ্গে ছিলেন- বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা কুদরত-এ খোদা ও সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া ইয়াসমীনসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। প্রধানমন্ত্রীর প্রধান প্রটোকল অফিসার শামীম মুশফিক নবজাতক তিন শিশুসহ তাদের মায়ের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তিন শিশুকে একটি করে এক ভরি ওজনের স্বর্ণের চেন ও নতুন জামা উপহার দেন তিনি। প্রায় ৩০ মিনিট ওই বাড়িতে অবস্থান করেন শামীম মুশফিক। দেশের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এমন ভালোবাসা ও শুভেচ্ছা আসবে তা কল্পনাও করেননি পরিবারের কেউই। বিস্ময় ও আনন্দে মুখর পরিবারের সদস্যরা। অপ্রত্যাশিত শুভেচ্ছা ও উপহার পেয়ে প্রধানমন্ত্রীর দীর্ঘজীবন কামনাসহ কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।
তিন নবজাতকের বাবা আশরাফুল ইসলাম অপু প্রতিক্রিয়ায় জানান, প্রধানমন্ত্রী আমার তিন সন্তানের নাম স্বপ্নের পদ্মা সেতুর নামে করা হয়েছে জানতে পেরে তিনি সোমবার বিকালে সন্তানদের জন্য উপহার সামগ্রী পাঠিয়েছেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমাদের পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। তিনি যেন দীর্ঘজীবী হন এবং দেশের মানুষের জন্য আরো কাজ করে যেতে পারেন। নবজাতকদের দাদা মো. সালাউদ্দিন বলেন, তিন নাতি-নাতনির মধ্যে একজন ছেলে ও দুজন মেয়ে। নাতির নাম রাখা হয়েছে স্বপ্ন আর দুই নাতনির নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু, যা একসঙ্গে হয় স্বপ্নের পদ্মা সেতু। এতে আমরা খুবই খুশি হয়েছি। বর্তমানে মা ও সন্তানেরা সবাই সুস্থ আছে। প্রসঙ্গত, গত শুক্রবার সকালে নারায়ণগঞ্জ শহরের হেলথ রিসোর্ট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অস্ত্রোপচারের মাধ্যমে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন ব্যবসায়ী আশরাফুল ইসলামের স্ত্রী অ্যানি বেগম। স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের মাসে জন্ম নেয়ায় খুশিতে তিন সন্তানের নাম রাখা হয়- স্বপ্ন, পদ্মা ও সেতু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়