বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

‘অবমাননাকর’ পোস্ট : চিতলমারী থানা এলাকা রণক্ষেত্র

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি : চিতলমারীতে এক কলেজছাত্রীর ফেসবুক পেজে ধর্মীয় অবমাননাকর পোস্ট দেয়ার প্রতিবাদে বিক্ষুব্ধ জনতা থানা ঘেরাও করেছেন। এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া হয়। জনতা ব্যাপক ভাঙচুর চালিয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় থানা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।
পুলিশ জানায়, উপজেলার চর ডাকাতিয়া গ্রামের সনাতন ধর্মাবলম্বী এক কলেজছাত্রীর ফেসবুক পেজ থেকে ইসলাম ধর্ম নিয়ে একটি পোস্ট দেয়া হয়। এ ঘটনায় ১৯ জুন রাতে ওই ছাত্রীকে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে। বিষয়টি জানাজানি হলে গতকাল সোমবার দুপুর ১২টার দিকে একদল বিক্ষোভকারী ওই ছাত্রীর শাস্তি দাবি করে থানা ঘেরাও করেন। এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া হয়। রণক্ষেত্রে পরিণত হয় থানা এলাকা। বিক্ষোভকারীরা ব্যাপক তাণ্ডব চালিয়ে ২টি পুলিশ ভ্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়িসহ ৭-৮টি মোটরসাইকেল ভাঙচুর করে। এছাড়া থানা ভবনে ব্যাপক ভাঙচুর চালানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হন। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এ ব্যাপারে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার রাশেলুর রহমান বলেন, ওই ছাত্রীর ফেসবুক আইডি পরীক্ষার জন্য বিষেজ্ঞদের কাছে পাঠানো হয়েছে। বিক্ষোভকারীদের হামলায় ১২ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। এছাড়া পুলিশের ২টি ভ্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়িসহ ১২টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।
চিতলমারী উপজেলা স্বাস্থ্য প.প. কর্মকর্তা ডা. মামুন হাসান জানান, থানায় ৯ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়