বন্যায় উদ্ধার ও ত্রাণ : সরকারের উদাসীনতার তীব্র নিন্দা ও ক্ষোভ বাম জোটের

আগের সংবাদ

ত্রাণ পৌঁছেনি প্রত্যন্ত জনপদে : এখনো পানিবন্দি লাখ লাখ মানুষ, সিলেট বিভাগে বন্যায় ২২ জনের মৃত্যু

পরের সংবাদ

¯্রােতে ভেসে যাওয়া সেই প্রবাসী ও ট্রাফিক পুলিশের লাশ উদ্ধার

প্রকাশিত: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, সিলেট থেকে : ১০ বছর ধরে দুবাই থাকেন ছাতকের জাউয়া বাজারের প্রথমাচর গ্রামের ওয়ারিছ আলী। গত শুক্রবার তিনি দেশে এসে বাড়িতে যাত্রা শুরু করেন। বিকালে জাউয়া বাজার নেমে অটোরিকশা নিয়ে বাড়ির পথে ঢুকেছেন। এ সময়ই বানের পানির ¯্রােতে তার রিকশাকে ফেলে দেয়। ¯্রােতের তীব্র বেগ ওয়ারিছ আলীকে ভাসিয়ে নিয়ে যায়। শুক্রবার ও শনিবার তার খোঁজ পাওয়া যায়নি। রবিবার জাউয়া বাজার ডিগ্রি কলেজের কাছে তার লাশ ভেসে ওঠে।
গতকাল সোমবার জাউয়া বাজারের ব্যবসায়ী ছফেদ আলী পীর এ প্রতিবেদককে করুণ এই কাহিনী বলে কান্নায় ভেঙে পড়েন। ছফেদ আলীর স্ত্রী স্থানীয় একটি আশ্রয়কেন্দ্রে রয়েছেন বলে জানিয়েছেন তিনি। এদিকে সুনামগঞ্জের দোয়ারা বাজারে বন্যার ¯্রােতে ভেসে গিয়েছিলেন পুলিশ সদস্য আবুল কাশেম। গত রবিবার রাত ১০টার দিকে তার মরদেহ আমবাড়ী এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।
সিলেট মহানগর পুলিশের সহকারী উপকমিশনার (গণমাধ্যম) আশরাফ উল্লাহ তাহের বলেছেন, সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগে কর্মরত আবুল কাশেম গত বৃহস্পতিবার সুনামগঞ্জের দোয়ারা বাজার উপজেলার টেংরাটিলা গ্রামে যান এক আত্মীয়ের জানাজায় অংশ নিতে। সেখান থেকে পরদিন শুক্রবার সিলেট ফেরার পথে সুনামগঞ্জ-দোয়ারা বাজার সড়কের মান্নারগাঁও এলাকার কাছে বন্যার প্রবল ¯্রােতে মোটরসাইকেলসহ ভেসে যান তিনি। দুদিন নিখোঁজ থাকার পর রবিবার রাত ১০টায় আমবাড়ী বাজার এলাকার একটি হাওর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।
জাউয়া বাজার থেকে একটু সামনে গেলেই দেখা যায়, দাঁড়ানো একটি বাসে তিন জাসহ জাহানারা বসে আছেন। তার দেবরের ছেলে ওই বাসটির চালক। বন্যায় সড়ক বন্ধ থাকায় এবং তাদের বাড়ি ভেঙে যাওয়ায় বাসের মধ্যে এসে আশ্রয় নিয়েছেন তারা। জাহানারা বলেন, পাঁচ দিন ধরে তারা বাসে আশ্রয় নিয়ে জীবন বাঁচিয়েছেন। বাড়ি থেকে আসার সময় তারা কিছু খুদ নিয়ে এসেছিলেন। গত পাঁচ দিন ধরে এই খুদ দিয়ে জাউ রান্না করে খেয়ে কাটিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়