মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

১০ মিনিটের ঝড় : শিক্ষাপ্রতিষ্ঠানসহ অর্ধশত বাড়িঘর বিধ্বস্ত

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

অতুল পাল, বাউফল (পটুয়াখালী) থেকে : বাউফলের কেশবপুর ইউনিয়নের উত্তর মমিনপুর গ্রামে গতকাল রবিবার ১০ মিনিটের ঝড়ে একটি মাদ্রাসাসহ প্রায় অর্ধশত বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। শত শত গাছপালা উপড়ে রাস্তায় পড়ে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ট্রান্সমিটারসহ বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। এদিকে হঠাৎ এই ঝড়ে সাধারণ মানুষের ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ায় প্রায় অর্ধশত পরিবার বর্ষার মধ্যে খোলা আকাশের নিচে অবস্থান নিয়েছে।
স্থানীয়রা জানান, রবিবার দুপুর ২টার দিকে উত্তর-পশ্চিম দিক থেকে হঠাৎ একটি ঝড় উত্তর মমিনপুর গ্রামের উপর দিয়ে বয়ে যায়। ১০ মিনিটের ওই ঝড়ে মোস্তফা বিশ্বাস, খালেক বিশ্বাস, মোতালেব বিশ্বাস, লিটন বিশ্বাস, গোলাম রাব্বী, নিজাম উদ্দিন বিশ্বাস, খবির উদ্দিন বিশ্বাস, কবির বিশ্বাস, ফরিদ দফাদার, ফিরোজ সাজ্জাল, বশির সিকদার এবং শহিদুল ইসলাম সিকদারসহ অর্ধশত পরিবারের ঘর বিধ্বস্ত হয়েছে। এরা এখন খোলা আকাশের নিচে অবস্থান করছে। এছাড়া ঝড় মোমেলা জাহান হাফেজি মাদ্রাসার চাল উড়িয়ে নিয়ে গেছে।
ঝড়ে বিদ্যুতের ট্রান্সমিটারসহ ৮টি খুঁটি উপড়ে পড়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। অসংখ্য গাছপালা পড়ে গ্রামটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গ্রামটিতে এখন কেবল আহাজারি চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়