মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

সংসদে গণপূর্ত প্রতিমন্ত্রী : সংসদ ভবন এলাকায় সরকারপ্রধানদের কবর হতে পারে

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাষ্ট্র ও সরকারপ্রধান মৃত্যুবরণ করলে সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত সাপেক্ষে জাতীয় সংসদ ভবন বা এর আশপাশের বিশেষ এলাকায় তাদের সমাহিত করার বিষয়ে ব্যবস্থা নেয়া যেতে পারে বলে জানিয়েছেন গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।
গতকাল জাতীয় সংসদে জাতীয় পার্টির এমপি ফখরুল ইমামের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। এর আগে ফখরুল ইমাম প্রশ্ন করেন, আগামীতে সব রাষ্ট্র ও সরকারপ্রধান মৃত্যুবরণ করলে তাদের সম্মানে জাতীয় সংসদ ভবন বা এর আশপাশের বিশেষ এলাকায় দাফন করা হবে কিনা? এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করছিলেন। এমপি শাহে আলমের অপর এক প্রশ্নের জবাবে শরীফ আহমেদ জানান, গৃহায়ণ ও নগর পরিকল্পনা ছাড়া শহর এলাকায় ভূমির সুষ্ঠু ব্যবহার এবং দৃষ্টিনন্দিত নগর গড়া সম্ভব নয়।
সৈয়দ রুবিনা আক্তারের এক প্রশ্নের জবাবে তিনি জানান, রূপকল্প-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে স্বল্প ও মধ্যম আয়ের মানুষের সুবিধার জন্য পরিকল্পিত আবাসন নিশ্চিত করার জন্য মন্ত্রণালয় কাজ করছে। ইতোমধ্যে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ ঢাকার মিরপুরের ১১ নম্বর সেকশনে নি¤œ আয়ের মানুষের জন্য ৫৩৩টি ভাড়াভিত্তিক আবাসিক ফ্লাট তৈরি করা হয়েছে।

দুর্নীতি ঠেকানো না গেলে বাংলাদেশে শ্রীলঙ্কার মতো পরিস্থিতি হবে কিনা ফখরুল ইমামের অপর এক প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক জানান, শ্রীলঙ্কার পরিস্থিতি বাংলাদেশে হওয়ার সুযোগ নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়