মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

রাজশাহীতে ৮ দফা দাবিতে সমাবেশ বিএফইউজের

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে ৮ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। গত শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর দড়িখড়বোনা মোড়ে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
গণমাধ্যমকর্মী আইন দ্রুত পাস, নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশোধন ও বাস্তবায়ন, সব প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিয়োগপত্র, নিয়মিত বেতনভাতা ও বকেয়া পরিশোধসহ ৮ দফা দাবি নিয়ে সমাবেশে সারাদেশের সাংবাদিক ইউনিয়নের নেতা এবং রাজশাহীর গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করেন। কর্মসূচিতে সভাপতিত্ব করেন বিএফইউজের সভাপতি ওমর ফারুক। সাধারণ সম্পাদক দীপ আজাদের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল।
এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএফইউজের সহসভাপতি মধূসুদন মণ্ডল, শহিদুল আলম, মাহাবুবুল আলম নয়ন ও কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আক্তার হোসেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচআর তুহিন, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি অহিউল আলম আর্টিস্ট, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম খোকন প্রমুখ।
সমাবেশে বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন করে দ্রুত দশম ওয়েজবোর্ড দেয়ার প্রস্তুতি গ্রহণের দাবি জানান। এছাড়া তিনি সব সাংবাদিকের নিয়োগপত্র এবং বেতন-ভাতা নিশ্চিতের দাবি জানান। তিনি বলেন, রাজশাহী থেকেই সাংবাদিকদের এই আন্দোলন শুরু হলো। এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়বে।

সমাবেশে সাংবাদিক নেতারা দাবি জানিয়ে বলেন, গণমাধ্যমকর্মী (চাকরি শর্তাবলি) আইন দ্রুত পাস করা, নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশোধন ও বাস্তবায়ন করা; সব প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিয়োগপত্র দেয়া, নিয়মিত বেতন-ভাতা দেয়া ও বকেয়া পরিশোধ করা; দ্রুত জাতীয় সম্প্রচার আইন প্রণয়ন করা, ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধন করা, সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার নিশ্চিত করা; ষাটোর্ধ্ব বেকার সাংবাদিকদের জন্য অবসর ভাতা বা পেনশন চালু করা এবং সাংবাদিকদের আবাসন প্রকল্পের জন্য জমি বরাদ্দ নিশ্চিত করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়