মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

মির্জাগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে অর্ধশত মরা গাছে দুর্ঘটনার শঙ্কা

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : মির্জাগঞ্জ উপজেলা পরিষদ চত্বরের ছড়িয়ে-ছিটিয়ে থাকা প্রায় অর্ধশত মরা গাছ রয়েছে, যা যানবাহন ও মানুষের জীবনের জন্য মরণ ফাঁদে পরিণত হয়েছে। এতে রয়েছে বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা। জানা গেছে, বরিশাল-বরগুনা মহসড়কে চলাচল করা পথচারী, যানবাহন ও উপজেলা পরিষদে সেবা নিতে আসা জনসাধারণের উপর যখন-তখন ভেঙে পড়ছে ডাল। ফলে উপজেলা পরিষদ চত্বরের মরা গাছগুলো মরণ ফাঁদে পরিণত হয়েছে। স্থানীয়রা জানান, মরা গাছগুলো উপজেলা পরিষদের। এই গাছগুলোর অনেক বয়স। এছাড়া ২০০৭ সালের ১৫ নভেম্বরের সিডর থেকে শুরু করে ২০২০ সালের ২০ মে ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতে আঘাতে বিধ্বস্ত হয়ে গোড়া নড়ে গিয়ে গাছগুলো মরে গেছে, যা এখন শুকিয়ে সামান্য বাতাস ছাড়াও বড় বড় ডাল ভেঙে মানুষের ও যানবাহনের উপর পড়ে। যে কোনো মুহূর্তে ঘটে যেতে পারে প্রাণনাশের মতো ঘটনা। মরে যাওয়া শুকনো গাছগুলো উপজেলা পরিষদ উদাসীন হয়ে অপসারণ করছে না। তারা আরো বলেন, মারা যাওয়া এসব গাছ অপসারণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করলেও কোনো লাভ হয়নি। কয়েক বছর ধরে বছর ধরে মরা গাছগুলো এভাবেই ঠাঁয় দাঁড়িয়ে আছে। জীবনের ঝুঁকি নিয়েই রাস্তায় চলাচল করছে যানবাহন, পথচারী এবং উপজেলা পরিষদে সেবা নিতে আসা জনসাধারণ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস বলেন, যেহেতু এটা কাটার অনুমতি দেবে মন্ত্রণালয় থেকে সেহেতু আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনেক আগেই কাগজপত্র পাঠায়েছি। অনুমতি পেলেই কাটা হবে।
এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী বলেন, ইতোমধ্যে গাছগুলো কেটে নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। দ্রুত মরা গাছগুলো অপসারণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়