মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

ভারি বৃষ্টিতে সেতুর সংযোগ সড়কধস : সরিষাবাড়ীর ২৫ গ্রামের মানুষের দুর্ভোগ

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মোস্তাক আহমেদ মনির, সরিষাবাড়ী (জামালপুর) থেকে : সরিষাবাড়ী উপজেলায় সেতুর সংযোগ সড়ক ধসে যাওয়ায় উপজেলা সদরের সঙ্গে সাতপোয়া ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে ২৫ গ্রামের প্রায় লক্ষাধিক মানুষ দুর্ভোগে পড়েছে। গতকাল রবিবার পর্যন্ত দেবে যাওয়া স্থানে মাটি ফেলা চলছে।
উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা যায়, ২০০৩ সালে ধানাটা-জামিরা রাস্তায় ঝিনাই নদীর ওপর ১৮০ মিটার দৈর্ঘ্যরে একটি সেতু নির্মাণ করা হয়। এটি শিশুয়া-বাঘমারা সেতু নামে পরিচিত। সেতুটির সংযোগ সড়ক গত বছর বন্যার পানির তোড়ে ভেঙে গেলেও সেটা মেরামত করা হয়েছিল। এদিকে গত শুক্রবার ভোর থেকে বৃষ্টিপাত শুরু হয়। দুপুর অবধি চলা ভারি বৃষ্টিপাতে এ সেতুর সংযোগ সড়ক আবারো দেবে যায়। সংযোগ সড়ক দেবে যাওয়ায় উপজেলা সদরের সঙ্গে সাতপোয়া ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।
এতে সাতপোয়া ইউনিয়নের শিশুয়া, বাঘমারা, ছাতারিয়া, আদ্রা, রৌহা, জামিরা, নান্দিনা, চুনিয়াপটল, দাসেরবাড়ি, পার্শ্ববর্তী মাদারগঞ্জ ও কাজিপুরের শালদহ, বামুনজানি, কয়ড়া, শ্যামগঞ্জ, আদারভিটা, শালগ্রামসহ অন্তত ২৫ গ্রামের লক্ষাধিক মানুষ দুর্ভোগে পড়েছেন। পাশাপাশি বৃহত্তর চরাঞ্চলের উৎপাদিত নানা কৃষিজ পণ্য-দ্রব্য পরিবহনে ব্যাঘাত ঘটছে। ফলে অর্থনৈতিক কর্মকাণ্ড কিছুটা হলেও ঝিমিয়ে পড়েছে। শনিবার সকাল থেকে মাটি ফেলে ওই সেতুর সংযোগ সড়ক মেরামতের কাজ করা হলেও স্থায়ী কোনো ব্যবস্থা নেয়া হয়নি।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেতুর সংযোগ সড়ক রক্ষায় স্থায়ী কোনো ব্যবস্থা নেয়নি। এ কারণে প্রতি বছর ভারি বৃষ্টিপাত ও বন্যায় শিশুয়া-বাঘমারা সেতুর সংযোগ সড়ক দেবে যায়। ফলে ২৫টি গ্রামের মানুষের দুর্ভোগ পোহাতে হয়।
সাতপোয়া ইউপি চেয়ারম্যান আবু তাহের বলেন, ভারি বৃষ্টিপাতে সেতুর সংযোগ সড়ক দেবে গেছে। কোনো যানবাহন চলাচল করতে পারছে না। এ পথে চলাচলকারীদের ভোগান্তি বেড়েছে। এ কারণে তড়িঘড়ি করে সংযোগ সড়ক মেরামতের কাজ করা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা বলেন, সেতুর সংযোগ সড়ক মেরামতের কাজ চলছে। খুব দ্রুত চলাচল স্বাভাবিক হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়