মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

বুয়েটে স্নাতক শ্রেণির মূল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তির জন্য মূল ভর্তি পরীক্ষা গত শনিবার বুয়েট ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।
ভর্তি পরীক্ষা প্রকৌশল বিভাগ সমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এর জন্য মডিউল-এ ও প্রকৌশল বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগের জন্য মডিউল-বি দুই শিফটে অনুষ্ঠিত হয়।
মডিউল-এ সকাল ১০টা হতে দুপুর ১২টা এবং মডিউল-বি বেলা ২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি।
অধিকাংশ হলেই শতভাগ পরীক্ষার্থী উপস্থিত ছিল। সকালে মডিউল-এ এর উপস্থিতির হার ছিল ৯৯.৭৫ শতাংশ। বিকালে মডিউল-বি এর উপস্থিতির হার ছিল ৯১.৮৯ শতাংশ। মূল ভর্তি পরীক্ষা লিখিত আকারে দুই শিফটে অনুষ্ঠিত হয়। প্রথম শিফটের পরীক্ষা হয় সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত। এই শিফটে মডিউল-এ ‘ক’ ও ‘খ’ গ্রুপের জন্য গণিত, পদার্থ বিজ্ঞান ও রসায়ন বিষয়ে লিখিত পরীক্ষা হয়। আর দ্বিতীয় শিফটে বেলা ২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত। এই শিফটে মডিউল-বি ‘খ’ গ্রুপের জন্য মুক্তহস্ত অঙ্কন এবং দৃষ্টিগত ও স্থানিক ধীশক্তি বিষয়ে পরীক্ষা হয়।
ভর্তির জন্য নির্বাচিত ও অপেক্ষমান প্রার্থীদের নামের তালিকা প্রকাশের সর্বশেষ তারিখ আগামী ৬ জুলাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়