মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

বাবার সেই সাইকেলের বেলের শব্দ

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শেষ বিকালের সূর্যালোকের আলাদা একটা নেশা আছে। আজ এতটা বছর পর ফিরছি সেই নেশায়। ছোট্ট বেলায় দিবসের শেষ প্রহরে যখন পুতুল বৌ খেলতাম তখন সাইকেলের টুং টং শব্দ মনের মাঝে আলাদা একটা ভালো লাগা তৈরি করত। কোনোকিছুই না ভেবে দৌড় লাগাতাম সেই টুং টাং শব্দকে লক্ষ্য করে।
হ্যাঁ, সারাদিন পর বাবা এসেছে আমার। ঠিক এই সময় প্রতিদিনই আমার কাছে ঈদের খুশির মতো ছিল। প্রতিটি দিনশেষে অপেক্ষায় থাকতাম কখন সেই কাক্সিক্ষত সাইকেলের বেলটা শুনব। আর ছুটির দিনগুলোতে বাবার সঙ্গে চলতো পুকুরে ডুব সাঁতারের খেলা। যখন স্কুলে ভালো রেজাল্ট করতাম, মেধা তালিকায় আমার নাম দেখে বাবা আনন্দে আমাকে বুকে জড়িয়ে ধরত। আমার কাছে তখন নিজেকে রাজকন্যার মতো মনে হতো।
আবার যখন অসুস্থ হতাম, সকাল বেলায় বাবা কপালে আলতো চুম্বন দিয়ে জানতে চাইতো আমি কী খেতে চাই। অপেক্ষায় থাকতাম বাবাটা আমার কখন ফিরে আসবে। বাবার কাছে চাহিদার অন্ত ছিল না আমার। জন্মদাতা কখনো না বলত না কোনো কিছুতেই। আজ সময়ের চাহিদায় নিজেকে বদলে ফেলেছি। পিতার আসনে নিজেকে সাজিয়েছি আমি। সত্যিই প্রকৃতির এ এক অদ্ভুত খেলা। পিতা-কন?্যার এই ভালোবাসার মেলবন্ধনটা আজীবনের, বেঁচে থাকুক পরম মমতায় এ স্বর্গীয় ভালোবাসা আমাদের। বাবা দিবসে সকল বাবার প্রতি রইল বিনম্র শ্রদ্ধা, শুভ কামনা ও ভালোবাসা।
– দক্ষিণ যাত্রাবাড়ী, ঢাকা

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়