মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

বন্যার্তদের পাশে বিসিবি

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে সিলেটে। ক্রমশ পানি বেড়ে চলায় প্রায় বন্ধ যোগাযোগ ব্যবস্থা। সড়ক পথের সঙ্গে রেলপথও পানির নিচে ডুবে গেছে। বন্ধ আছে বিমান ওঠানামা। টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে বিপর্যস্ত সিলেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে। সিলেট বিভাগের কয়েকটি জেলার চিত্র প্রায় একই। মানবিক বিপর্যয়ই দেখা দিয়েছে সেখানে। সিলেটের বন্যাকবলিত মানুষের পাশে মানবিক সহায়তার হাত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদমাধ্যমকে বিসিবির প্রাধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলছিলেন, সব সময় আমাদের চেষ্টা থাকে এ ধরনের প্রাকৃতিক দুর্যোগে যারা ক্ষতিগ্রস্ত হয় তাদের পাশে থাকার। এবারো ব্যতিক্রম হবে না বলে আমি মনে করি। আমাদের বোর্ড সভাপতি মহোদয় ইতোমধ্যে আমাদের নির্দেশ দিয়েছেন। আমরা সেটা নিয়ে কাজ করছি।’
এ ব্যাপারে বিসিবির পরিচালক ও বোর্ডের নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরীকে দায়িত্ব দেয়া হয়েছে। জানা গেছে, আর্থিক সাহায্যের সঙ্গে সেখানে খাদ্যসামগ্রী পৌঁছে দেবে বিসিবি।
নিজাম উদ্দিন এ ব্যাপারে বলেছেন, ইতোমধ্যে আমাদের যে সংশ্লিষ্ট বোর্ড পরিচালক আছেন, তার সঙ্গে আমাদের কথা হয়েছে। স্থানীয় প্রশাসনের সঙ্গে তিনি যোগাযোগ করছেন কীভাবে আমরা অংশ নিতে পারি বা কীভাবে আমরা পাশে থাকতে পারি। সে ব্যাপারে আমরা কাজ করছি। খুব শিগগির আমরা আশা করছি কিছু একটা আপনারা দেখতে পারবেন।’
সিলেটের বিভিন্ন অঞ্চল পানির নিচে তলিয়ে যাওয়ায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে বন্যার্তদের পুনর্বাসনের ব্যবস্থা করার আলোচনা চলছে। তবে বিসিবি প্রধান নির্বাহী জানালেন, এমন কোনো প্রস্তাব তাদের কাছে এখনো আসেনি।
এদিকে বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা সিলেটের ক্রিকেটারদের পরিবারের সঙ্গেও বিসিবি যোগাযোগ রাখছে। ইবাদত হোসেন, খালেদ আহমেদ, রেজাউর রহমান টেস্ট দলের সঙ্গে আছেন। কয়েকদিনের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরার কথা নাসুম আহমেদের। তাদের ব্যাপারে বিসিবির পরিকল্পনা, ‘সিলেটের আমাদের জাতীয় দলের কিছু খেলোয়াড় আছেন, যারা বর্তমানে দলের সঙ্গে দেশের বাইরে অবস্থান করছেন।

তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখার জন্য আমাদের বলা হয়েছে। আমরা সেভাবে কাজ করছি। আমাদের সংশ্লিষ্ট বোর্ড পরিচালকরা তাদের সঙ্গে যোগাযোগ রাখছে। আমরা চিন্তা-ভাবনা করছি কীভাবে তাদের পাশে থাকা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়