মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মেয়াদ বাড়ল ২ বছর

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মেয়াদ আরো দুই বছর বাড়ানো হয়েছে। তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বাড়িয়ে গতকাল রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। আগের চুক্তির ধারাবাহিকতায় গত ১৮ জুন বা যোগদানের তারিখ থেকে মেয়াদ বৃদ্ধির এ আদেশ কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে। ইহসানুল করিম সচিবের পদমর্যাদায় প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ১৫ জুন ইহসানুল করিমকে এক বছরের জন্য প্রধানমন্ত্রীর প্রেস সচিব নিয়োগ দেয়া হয়। পরের দুই দফায় তিন বছর করে তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়। সর্বশেষ তিন বছর চুক্তির মেয়াদ গত ১৭ জুন শেষ হয়। কুষ্টিয়া জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান ইহসানুল করিম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন জার্নালিজম ডিগ্রি লাভ করেন। ১৯৭২ সালে বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) রিপোর্টার হিসেবে সাংবাদিকতা শুরু করেন। ১৯৭১ সালে তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। পরবর্তী সময়ে তিনি বাসসের নয়াদিল্লি সংবাদদাতা হিসেবে ভারতে পাঁচ বছর কাজ করেন।
২০০৯-১৩ সালে তিনি বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। বিবিসি ও পিটিআইয়ের বাংলাদেশ সংবাদদাতা হিসেবে কাজ করেছেন। ইহসানুল করিম ২০১৩-১৫ পর্যন্ত রাষ্ট্রপতির প্রেস সচিব হিসেবে কাজ করেন। ২০১৫ এর জুন থেকে গত সাত বছর তিনি প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে অত্যন্ত পেশাদারিত্ব ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। তার সহধর্মিণীর নাম মমতাজ শিরিন করিম। তাদের এক কন্যা ও এক পুত্র সন্তান রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়