মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

পুলিশের ৩৬ ইউনিট প্রধানের সঙ্গে এপিএ স্বাক্ষর

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অন্যান্য ইউনিটের সঙ্গে ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর করেছে পুলিশ সদরদপ্তর। গতকাল রবিবার পুলিশ সদরদপ্তরে এ চুক্তি সই হয়। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ অন্যান্য ৩৬টি ইউনিটের প্রধানদের সঙ্গে এ চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত আইজি মো. মাজহারুল ইসলাম। অতিরিক্ত আইজিসহ বিভিন্ন ইউনিটের প্রধানরা এ সময় উপস্থিত ছিলেন।
সরকারি কর্মকাণ্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বাড়ানো এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে এপিএ একটি সরকারি সিদ্ধান্ত ও সময়াবদ্ধ পরিকল্পনা- যা নির্দিষ্ট অর্থবছরের ১ জুলাই থেকে ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকে। উল্লেখ্য, বাংলাদেশ পুলিশ ২০১৮-১৯ অর্থবছরের এপিএ চুক্তিতে সর্বোচ্চ নম্বর পেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে। ২০১৯-২০ অর্থবছরে দ্বিতীয় স্থান অর্জনের মাধ্যমে তুলনামূলকভাবে অন্যান্য দপ্তর ও সংস্থাসমূহের মধ্যে শক্তিশালী অবস্থানে রয়েছে।
প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সরকারের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ আধুনিক প্রশাসনিক কৌশল। তিনি দেশে শান্তিশৃঙ্খলা বজায় রাখার মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠায় কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। আইজিপি নিয়মিত এপিএ পর্যালোচনার মাধ্যমে এর লক্ষ্য অর্জন এবং বাস্তবায়নের জন্য ইউনিট প্রধানদের নির্দেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়