মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে বর্ধিত ফেরি ভাড়া কার্যকর : বিপাকে গাড়ি চালকরা

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সুরেশ চন্দ্র রায়, শিবালয় (মানিকগঞ্জ) থেকে : পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি পারে বর্ধিত ভাড়া কার্যকর হয়েছে গতকাল রবিবার। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ফেরিতে যানবাহন পারাপারে বিশ শতাংশ বাড়িয়ে নতুন ভাড়া কার্যকর করেছে। নতুন ভাড়া কার্যকরে বিপাকে পড়েছেন চালকরা। একই সঙ্গে তারা ক্ষোভ প্রকাশ করেছেন।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল রবিবার থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১ থেকে ৩ টন পণ্যবাহী ছোট ট্রাক বা কাভার্ড ভ্যানের ভাড়া ৭৪০ টাকা থেকে বাড়িয়ে ৯০০ টাকা, ৩ থেকে ৫ টনের ট্রাক ৮৮০ থেকে বাড়িয়ে ১ হাজার ৫০ টাকা, ৫ থেকে ৮ টন পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ড ভ্যানের ভাড়া ১ হাজার ৬০ টাকার পরিবর্তে ১ হাজার ৩০০ এবং ৮ থেকে ১১ টনের বড় ট্রাক ও লরির ভাড়া ১ হাজার ৪৬০ থেকে বাড়িয়ে ১ হাজার ৭৫০ টাকা ধার্য করা করা হয়েছে।
এই রুটে মিনিবাস বা কোস্টার পারাপারে ৯০০ টাকার পরিবর্তে ১ হাজার ৫০ টাকা, মাঝারি আকারের বাস ১ হাজার ৫৮০ থেকে ১ হাজার ৭৫০ এবং বড় বাসের ভাড়া ১ হাজার ৮২০ টাকা থেকে বৃদ্ধি করে ২ হাজার ১০০ টাকা করা হয়েছে।
এছাড়া মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্স পারাপারের ক্ষেত্রে ৮০০ টাকার স্থলে ১ হাজার, পাজেরো গাড়ি ৭৩০ টাকার স্থলে ৯০০, কার ও জিপ ৪৫০ টাকার স্থলে ৫৪০, মোটরসাইকেল ৭০ টাকার স্থলে ১০০ টাকা গুনতে হচ্ছে। কিন্তু যাত্রীদের ক্ষেত্রে জনপ্রতি ভাড়া থাকছে অপরিবর্তিত।
ফেরি পারাপারে ভাড়া বাড়ানোর সিদ্ধান্তে চালকরা ক্ষোভ প্রকাশ করেছেন। কুষ্টিয়া থেকে ঢাকাগামী পণ্যবোঝাই ট্রাকের চালক রহিমুদ্দিন বলেন, এমনিতেই গাড়ির পার্টসের (যন্ত্রাংশের) দাম বাড়ছে। তারপর আবার বেড়েছে ফেরি ভাড়া। এটি মড়ার উপর খাড়ার ঘাঁ ছাড়া আর কিছুই নয়। আমরা এখন কী করব! মালিক থেকে আমরা আর কয় টাকা পাই। ইতোমধ্যে পদ্মা সেতু পারাপারে গাড়ির টোল বেশি ধরেছে। আমাদের মতো যারা গাড়ি চালায়, তাদের জন্য সরকারের একটা বন্দোবস্ত করা উচিত।
বিআইডব্লিউটিসির আরিচা ঘাট ম্যানেজার আবু আব্দুল্লাহ ভোরের কাগজকে জানান, আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম পাঁচ-ছয় মাস আগেই বৃদ্ধি পেয়েছে। কিন্তু তখন ফেরি ভাড়া তাৎক্ষণিক না বাড়িয়ে ১৯ জুন ভোর থেকে নতুন ভাড়া কার্যকর করা হয়েছে। আগের ভাড়ার তুলনায় গড়ে ২০ শতাংশ বাড়ানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়