মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

নাটোরে শহীদ মিনার থেকে বোমা উদ্ধার এলাকায় আতঙ্ক

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরে শহীদ মিনার থেকে একটি বোমা উদ্ধার করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। গতকাল রবিবার সকালে সদর উপজেলার ল²ীপুর খোলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের সামনের শহীদ মিনার থেকে বোমাটি উদ্ধার করা হয়। এ সময় শহীদ মিনার এলাকার নিয়ন্ত্রণ নিয়ে নেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে রাজশাহী থেকে র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী টিম এসে বস্তুটি পরীক্ষা করে পাশের একটি ইটভাটায় নিয়ে বোমাটি নিষ্ক্রিয় করে।
এ ঘটনায় এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। খবর পেয়ে জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা ও র‌্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের কমান্ডার ফরহাদ হোসেন ও স্থানীয় জনপ্রতিনিধিসহ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।
ঘটনাস্থল পরিদর্শন শেষে কর্মকর্তা ও স্থানীয়রা জানান, রবিবার সকালে ইউনিয়ন পরিষদের নৈশপ্রহরীর মাধ্যমে তারা জানতে পারেন ল²ীপুর খোলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের সামনের শহীদ মিনারে একটি বোমা কে বা কারা রেখে গেছে। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে এলাকাটি তাদের নিয়ন্ত্রণে নেন। পরে র‌্যাবের বোমা ডিসপোজাল রাজশাহী টিমকে খবর দেয়া হয়। তারা নাটোরে ঘটনাস্থলে এসে বোমাটি উদ্ধার করে। পরে বোমাটি পরীক্ষা নিরীক্ষা করে পাশের একটি ইটভাটায় নিয়ে নিষ্ক্রিয় করা হয়। এ সময় বিকট শব্দে স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়েন। এ ঘটনার সঙ্গে জড়িতদের আটকের জন্য পুলিশি অভিযান শুরু হয়েছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান কালুসহ এলাকাবাসী জানান, আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে কেউ এ ধরনের কাজ করে থাকতে পারে। এলাকায় আতঙ্ক সৃষ্টির জন্য কোনো দুষ্কৃতিকারী এমন ঘটনা ঘটিয়েছে। যদি বোমাটি বিস্ফোরিত হতো তাহলে ইউনিয়ন পরিষদ, বিদ্যালয়ের শিক্ষার্থীসহ অনেক প্রতিষ্ঠানের ক্ষয়ক্ষতি হতে পারত।
র‌্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের কমান্ডার ফরহাদ হোসেন জানান, পুলিশের কাছে খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। পরে রাজশাহী থেকে র‌্যাবের বোমা ডিসপোজাল টিম এসে বোমাটি নিষ্ক্রিয় করে।
পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করে র‌্যাব-৫ কর্মকর্তাদের বিষয়টি জানান। পরে রাজশাহী থেকে র‌্যাবের বোমা ডিসপোজাল টিম এসে বোমাটি নিষ্ক্রিয় করে। কারা এবং কেন এ কাজ করেছে, সে বিষয়ে অনুসন্ধান চলছে। ঘটনার সঙ্গে জড়িতদের আটকের জন্য পুলিশি অভিযান শুরু হয়েছে।
এ ব্যাপারে জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বোমাটি নিষ্ক্রিয় করা হয়েছে। কে এবং কেন বোমাটি রেখে গিয়েছিল, সে ব্যাপারে পুলিশ অনুসন্ধান চালাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়