মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

ধর্মীয় ভাবাবেগে আঘাত দিয়েছেন রণবীর!

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক : সাত বছর অপেক্ষার পর আসছে রণবীর কাপুর-আলিয়া ভাটের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমা। মাত্রই এসেছে এর ট্রেলার। আর এতেই উঠল ঝড়! ছবির একটি বিশেষ দৃশ্য উসকে দিয়েছে তুমুল বিতর্ক। অভিযোগ- এটা ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। পুরাণ, রোমাঞ্চ, সংস্কৃতির মিশেলে তৈরি এই ছবির নায়ক ‘শিবা’ বা রণবীর। তিন শক্তি অগ্নি, জল, বায়ুর অধিপতি। সে হাওয়ায় উড়তে পারে। আগুন তাকে স্পর্শ করতে পারে না। জলেও তার অবাধ বিচরণ। কল্প-রহস্যের মোড়কে নতুন ধারার এই ছবি দর্শকের মন জয় করবে, এমনটাই আশা পরিচালকের। এদিকে শুরুতেই খেল ধাক্কা।
ধর্ম ও পুরাণ নিয়ে তৈরি ছবির বিরুদ্ধেই উঠল মন্দির অবমাননার অভিযোগ। ট্রেলারের শুরুতেই রণবীর কাপুরের আত্মপ্রকাশ দেখানো হয়। সেখানে দেখা যাচ্ছে, তারুণ্যদীপ্ত এক সাধারণ তরুণ কোনো এক খুশিতে মন্দিরে প্রবেশ করছে। লাফিয়ে উঠে বাজায় ঘণ্টাও। তখনো ধরা পড়ে সেই তরুণ অর্থাৎ রণবীরের পায়ে আছে জুতা। মন্দিরে জুতা খুলে ঢোকার রীতিই প্রচলিত হিন্দু ধর্মাবলম্বীদের কাছে। এই দৃশ্য সেই রীতির অবমাননা করে ধর্মীয় ভাবাবেগে। আর সে কারণে অনেকেই ছবিটি বয়কটের ডাকও দিয়েছেন। সিনেমাটি তৈরি করেছেন পরিচালক অয়ন মুখোপাধ্যায়। তার প্রচার-ঝলক শুরুতেই এমন বিতর্ক তৈরি করে ফেলায় সংশয়ের মুখে ‘ব্রহ্মাস্ত্র’র ভবিষ্যৎ। তবে কর্তৃপক্ষ এখনো বিষয়টি নিয়ে মুখ খোলেনি। ছবিতে রণবীরের বিপরীতে আছেন আলিয়া ভাট। এতে অমিতাভ বচ্চনকে দেখা যাবে শিবার মেন্টর হিসেবে। এছাড়া দেখা মিলল মৌনী রায় ও চিরঞ্জীবীর। আগামী ৭ সেপ্টেম্বর ছবিটি মুক্তি পাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়