মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

ঢাবিতে ‘দেব স্মারক বক্তৃতা’ অনুষ্ঠিত

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় গোবিন্দ দেব দর্শন গবেষণা কেন্দ্রের উদ্যোগে ‘দেব স্মারক বক্তৃতা’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার আর সি মজুমদার আর্টস মিলনায়তনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (শিক্ষা) ও গোবিন্দ দেব দর্শন গবেষণা কেন্দ্রের সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমিরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী প্রধান অতিথি এবং কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
গোবিন্দ দেব দর্শন গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. শাহ কাওসার মুস্তাফা আবুল উলায়ীর সঞ্চালনায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. এম শসশের আলী স্মারক বক্তৃতা প্রদান করেন। এ সময় তিনি আত্মশুদ্ধি অর্জন, নৈতিকতা অবলম্বন ও মানুষকে ভালোবাসার মাধ্যমে সুন্দর সমাজ ও পৃথিবী গড়ে তোলার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সুন্দর সমাজ ও পৃথিবী গড়ে তোলার লক্ষ্যে মানবিক ও নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
ইমেরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী বলেন, বর্তমান পৃথিবীতে মূল্যবোধের সংকট চলছে। এ অবস্থায় বিশ্ব শান্তি ও স¤প্রীতি প্রতিষ্ঠায় গোবিন্দ দেবের দর্শন প্রাসঙ্গিক। আমরা যেন বিশ্ব শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে গোবিন্দ দেবের দর্শন মেনে চলি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়