মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

ঢাকা-সিলেট : রেল যোগাযোগ স্বাভাবিক

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ফারুক আহমদ, সিলেট অফিস : সিলেট রেলস্টেশন থেকে পানি নেমে যাওয়ায় ঢাকা-সিলেট রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। গতকাল রবিবার দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে এই রুটে ট্রেন চলাচল শুরু হয়। এর আগে স্টেশনে বন্যার পানি ওঠায় রেল যোগাযোগ বন্ধ রাখা হয়। এ বিষয়ে সিলেট রেলওয়ে স্টেশনের ম্যানেজার নুরুল ইসলাম বলেন, আজ (গতকাল) দুপুর ২টায় ঢাকা থেকে ছেড়ে আসা পারাবত ট্রেন সিলেট রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে প্রবেশ করেছে। ট্রেনটি বিকাল ৩টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে।
তিনি বলেন, এখন রেলস্টেশনে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়নি। জেনারেটর দিয়ে কার্যক্রম আপাতত চালানো হচ্ছে। পাহাড়ি ঢল ও অতিবৃষ্টির কারণে রেললাইন তলিয়ে যাওয়ায় গত শনিবার সিলেট রেলওয়ে স্টেশন বন্ধ রাখা হয়। তবে পানি নেমে যাওয়ায় গতকাল ঢাকার সঙ্গে রেল যোগাযোগ চালু করা হয়েছে।
এদিকে রেলওয়ের বিভাগীয় ট্রান্সপোর্ট অফিসার খায়রুল কবির বলেন, ঢাকা-সিলেট রেলপথে বন্যার পানি কিছুটা কমেছে। ফলে তিনটি লাইন ব্যবহার উপযোগী হয়েছে।
গত বুধবার থেকে সিলেটে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়। এরপরে বৃহস্পতিবার তা ভয়াবহ রূপ নেয়। এদিন বিকাল থেকে দ্রুত বাড়তে শুরু করে পানি। এতে রেলস্টেশন, বিমানবন্দরসহ নগরের বেশির ভাগ এলাকায় পানি ওঠে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়