মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সনদ বিতরণ
গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : গজারিয়ায় ডাউন সিনড্রোম ও বুদ্ধিপ্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্পিউটার প্রশিক্ষণের সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার দুপুরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহায়তায় ও আমডা হেলথ এন্ড এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট সোসাইটির আয়োজনে হোসেন্দী এলাকায় আমডা বাংলাদেশ কমপ্লেক্স মিলনায়তনে এ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এক বছর মেয়াদি কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের ৬০ জন ডাউন সিনড্রোম ও বুদ্ধিপ্রতিবন্ধী প্রশিক্ষণার্থীদের মাঝে এ সনদপত্র তুলে দেয়া হয়েছে। অনুষ্ঠানে আমডা বাংলাদেশের নির্বাহী পরিচালক সরদার এ রাজ্জাকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গজারিয়া উপজেলার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার ওয়াহিদ-উজ জামান। বিশেষ অতিথি ছিলেন ডাউন সিনড্রোম সোসাইটি অব বাংলাদেশের পরিচালক (প্রোগ্রাম) শাহানাজ পারভীন চৌধুরী।
নামফলক উন্মোচন
সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : সরিষাবাড়ী পৌরসভার বাউসি মিনি পার্ককে মুক্তিযোদ্ধা সরণি পার্ক নামকরণ ও ডিজিটাল ফলক উন্মোচন করা হয়েছে। এ উপলক্ষে গত শনিবার রাতে বাউসি মুক্তিযোদ্ধা সরণিতে এক আলোচনা সভার আয়োজন করা হয়। পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. মনির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসা। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোফাজ্জল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমান প্রমুখ।
প্রশিক্ষণ কর্মশালা
ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি : ভেড়ামারায় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকালে উপজেলা অডিটোরিয়ামে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় ৫০ জন অংশগ্রহণ করেন। তারা বিভিন্ন দিক তুলে ধরেন। এতে সভাপতিত্ব করেন ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার দীনেশ সরকার। প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সস্পাদক আবদুল আলিম স্বপন, ভেড়ামারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামিমুল ইসলাম ছানা, ভেড়ামারা পৌরসভার মেয়র আনোয়ারুল কবীর টুটুল, ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল আমিন, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আ. রাজ্জাক রাজা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফারুক আহমেদ প্রমুখ।
আনন্দ শোভাযাত্রা
মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুর পৌরসভায় দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হওয়ায় আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বিকালে মেহেরপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক এবং শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এড. ইয়ারুল ইসলামের নেতৃত্বে আনন্দ শোভাযাত্রাটি অনুষ্ঠিত হয়। শোভাযাত্রায় পুরুষের পাশাপাশি বিভিন্ন বয়সের প্রায় এক হাজার নারী অংশ নেন। পৌর ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলররাও শোভাযাত্রায় উপস্থিত ছিলেন। নবনির্বাচিত মেয়র মাহফুজুর রহমান রিটনকে যান্ত্রিক নৌকায় নিয়ে মেহেরপুর কাথুলি বাসস্ট্যান্ড থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়