মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

জবাই করে হত্যা : ২ মাদ্রাসাছাত্রের আদালতে স্বীকারোক্তি

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে মাদ্রাসাছাত্র ইফতেখার মালিকুল মাশফিকে (৭) হত্যার তিন মাস পর রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। জড়িত একই মাদ্রাসার অন্য দুই ছাত্রকেও গ্রেপ্তার করা হয়েছে। পিবিআই জানিয়েছে, তুচ্ছ বিষয়ে ওই ছাত্রকে নৃশংসভাবে খুন করা হয়। দায় স্বীকার করে রবিবার (১৯ জুন) বিকালে চট্টগ্রামের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে হত্যাকাণ্ডে জড়িত দুই শিক্ষার্থী। খুনের বর্ণনা দিয়ে প্রত্যক্ষদর্শী আরো দুই শিক্ষার্থী আদালতে জবানবন্দি দেয়।
গত ৫ মার্চ সকালে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার চরণদ্বীপ দরবার শরিফ পরিচালিত আল্লামা শাহসূফী অছিয়র রহমান মাদ্রাসার দোতলায় স্টোর রুম থেকে মাশফির গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত মাশফি ওই ইউনিয়নের ফকিরাখালী গ্রামের প্রবাসী আব্দুল মালেকের ছেলে। মাশফির মামা মাসুদ খানের দায়ের করা মামলায় পুলিশ তিন শিক্ষককে গ্রেপ্তার করেছিল। রহস্য উদ্ঘাটন করতে না পারায় গত ১০ এপ্রিল পুলিশ সদর দপ্তরের নির্দেশে তদন্তভার পায় পিবিআই।
পিবিআইর পুলিশ সুপার নাজমুল হাসান বলেন, প্রত্যক্ষদর্শী মাদ্রাসার দুই ছাত্রকে অভিভাবকের মাধ্যমে কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের তথ্য অনুযায়ী জড়িত দুই ছাত্রকে শনিবার আটক করে পিবিআই। দুজনের বয়স ১৫ বছর। তারা মাদ্রাসার সবচেয়ে সিনিয়র এবং দুরুদ বিভাগের ছাত্র। জিজ্ঞাসাবাদে দুই ছাত্র জানায়, নিহত মাশফি এবং তাদের বাড়ি একই এলাকায়। মাশফির বাসা থেকে মাঝে মাঝে রান্না করা খাবার পাঠাত। তারা সেই খাবার জোরপূর্বক খেয়ে ফেলত। মাশফি তার বড় ভাইকে বিষয়টি জানায়। বড় ভাই ক্ষুব্ধ হয়ে দুজনকে বকাঝকা করেন এবং শিক্ষক জাফরকেও জানান। জাফরও তাদের ধমক দেন। এই ক্ষোভেই মাশফি হত্যাকাণ্ড।
পুলিশ সুপার বলেন, ঘটনার দিন মাদ্রাসায় ক্লাস চলছিল। গ্রেপ্তার দুজনের একজন মাশফিকে নিয়ে দোতলায় যায়। পরে আরেকজন যুক্ত হয়। প্রথমজন ধাক্কা দিয়ে দেয়ালে সজোরে আঘাত করলে মাশফি লুটিয়ে পড়ে।
দ্বিতীয়জন হাত-পা চেপে ধরে এবং প্রথমজন জবাই করে হত্যা করে। মাশফিকে জবাইয়ে ব্যবহৃত ছোরাটি গ্রেপ্তার একজনের পোশাকের বাক্স থেকে উদ্ধার করা হয়েছে।
পিবিআই পরিদর্শক মোহাম্মদ নেজাম উদ্দীন জানিয়েছেন, প্রত্যক্ষদর্শী দুই সাক্ষীসহ দুই ছাত্র আদালতে জবানবন্দি দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়