মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

ক্যাম্পাসে ফিরেছেন সুনামগঞ্জে আটকে পড়া ঢাবি শিক্ষার্থীরা

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়ে প্রবল বন্যায় আটকে পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সেই ২১ শিক্ষার্থী অবশেষে সেনাবাহিনীর তত্ত্বাবধানে নিরাপদে ঢাকা ফিরেছেন। গতকাল রবিবার বিকাল সাড়ে ৫টায় সেনাবাহিনীর নিজস্ব মিনিবাসে (কোস্টার) তারা ঢাকার উদ্দেশে রওনা হন। এ সময় তাদের সঙ্গে সেনাবাহিনীর তিন সদস্যের একটি দল ছিল।
এ তথ্য নিশ্চিত করেছেন আটকে পড়াদের একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মো. শোয়াইব আহমেদ। তিনি বলেন, আমরা সেনাবাহিনীর নিজস্ব বিশেষ বাসগুলোতে ঢাকার পথে রওনা হয়ে রাতে ক্যাম্পাসে পৌঁছাই। আমাদের সঙ্গে সেনাবাহিনীর ৩ জন সদস্য ছিলেন। পরিপূর্ণ নিরাপত্তার সঙ্গে আমরা ঢাকায় পৌঁছাই। এ বিষয়ে ঢাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ বলেন, শিক্ষার্থীরা যখন সমস্যার সম্মুখীন হয়েছে তখন থেকেই আমি প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছি। আমাদের শিক্ষার্থীরা নিরাপদে থাকুক এটাই চেয়েছি। গত ১৪ জুন পরিস্থিতি স্বাভাবিক থাকায় পরীক্ষা শেষে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর ভ্রমণে যান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২১ জন শিক্ষার্থী। তাদের সঙ্গে ৭ জন মেয়ে ছিলেন। ১৬ জুন সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি ঘটলে তারা কোনোমতে সুনামগঞ্জ শহরের পানসী রেস্টুরেন্টে আশ্রয় নেন। অচেনাহীন জায়গায় সংকটপূর্ণ অবস্থায় সুনামগঞ্জ জেলা প্রশাসন তাদের উদ্ধার করে জেলা পুলিশ লাইন্সে নিয়ে যায়।
সেখান থেকে ১৭ জুন দুপুর আড়াইটার দিকে জেলা প্রশাসন ‘কপোতাক্ষ-অনির্বাণ ট্যুরিস্ট বোট’ নামের একটি নৌযানে করে তাদেরসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীদের সিলেটের উদ্দেশে পাঠায়। রওনা হওয়ার পর রাত সাড়ে ৮টার দিকে প্রবল ¯্রােত এবং বৃষ্টিতে যান্ত্রিক ত্রæটির কারণে নৌযানটি সুনামগঞ্জের দোয়ারা বাজার সংলগ্ন সুরমার চরে আটকে যায়। পরে নৌযানটি ছাতক ফেরিঘাটে নোঙর করতে সক্ষম হয়। সেখান থেকে রবিবার সকালে তাদের উদ্ধার করে সেনাবাহিনী। সেনাবাহিনীর উদ্ধার করা বোটে করে দুপুরের দিকে তারা সিলেট ক্যান্টনমেন্টে পৌঁছান।

সেখানে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও ছিল। তারপর সেনাবাহিনীর তত্ত্বাবধানে তারা ঢাকার উদ্দেশে রওনা হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়