মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

আখাউড়ায় উজানের ঢল : ১শ হেক্টর জমির ফসল ও ৮৭ টন মাছের ক্ষতি

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ভারি বৃষ্টিপাত ও ভারতের ত্রিপুরা রাজ্যের পাহাড়ি ঢলে আখাউড়া উপজেলার মনিয়ন্ধ ইউনিয়ন ও সদর দক্ষিণ ইউনিয়নের অন্তত ১০টি গ্রাম প্লাবিত হয়। এতে ভেসে গেছে চার লাখ পোনাসহ ৮৭ টন মাছ। নিমজ্জিত হয় অন্তত ৫০ হেক্টর আউশ ধানের জমি ও ৫০ হেক্টর আবাদি সবজি জমি।
উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রেজাউল করিম জানান, বন্যায় ১০৯টি পুকুরের প্রায় ৮৭ টন মাছ ও চার লাখ পোনা মাছ বানের জলে ভেসে যায়। পুকুরের অবকাঠামোসহ সব মিলিয়ে মৎস্যচাষিদের ক্ষতি হয় প্রায় ৬০ লাখ টাকা। উপজেলা কৃষি কর্মকর্তা শাহানা বেগম জানান, ১০৮ হেক্টর আবাদ করা আউশ জমির মধ্যে ৫০ হেক্টর ও ২৮০ হেক্টর সবজি জমির মধ্যে ৫০ হেক্টর জমির সবজি বন্যার পানিতে পুরোপুরি নিমজ্জিত হয়ে যায়। তিনি আরো বলেন, প্রণোদনা এলে ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করে সহযোগিতা করা হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাপশ কুমার চক্রবর্তী জানান, বৃষ্টিপাত ও উজানের ঢলে উপজেলার ১৮২টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে উপজেলার দক্ষিণ ইউনিয়নে ১৪২ ও মনিয়ন্ধ ইউনিয়নে ৪০টি পরিবার রয়েছে। খাদ্য সহায়তা হিসাবে রয়েছে চাল, শুকনো খাবার ও নগদ টাকা। বিকালে উপজেলার আব্দুল্লাহপুর আশ্রয়কেন্দ্রে ১৫টি পরিবারকে পরিবারপ্রতি ৩০ কেজি করে চাল ও নগদ ১৫০০ টাকা করে দেয়া হয়। রবিবার বিকালে আরো ১৫৪টি পরিবারকে এ খাদ্য সহায়তা দেয়া হয় বলে জানান এ কর্মকর্তা।
আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা বলেন, ঢলের পানি সরে যাওয়ায় পরিস্থিতির উন্নতি হচ্ছে। তিনি আরো বলেন, বন্যা পরিস্থিতি মোকাবিলা করতে উপজেলা প্রশাসন প্রস্তুত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়