মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

অনুদানের সিনেমায় এনামুল হকের হ্যাটট্রিক

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : সরকারি অনুদানের সিনেমায় হ্যাটট্রিক করলেন গল্পকার এ এইচ এম এনামুল হক। কথাসাহিত্যিক আনিসুল হকের ‘হৃদিতা’ উপন্যাসের চলচ্চিত্ররূপ দিয়ে শুরু। ২০১৯-২০ অর্থবছরে ‘হৃদিতা’ নামের চলচ্চিত্রটি সরকারি অনুদান পায়। চলচ্চিত্রটি নির্মাণ করেছেন পরিচালক জুটি ইস্পাহানি আরিফ জাহান। এনামুল হক রচিত ‘জলরঙ’ চলচ্চিত্রটি সরকারি অনুদান পায় ২০২০-২১ অর্থবছরে। চলচ্চিত্রটি পরিচালনা করছেন কবিরুল ইসলাম রানা। ২০২১-২২ অর্থবছরে ‘আর্জি’ নামের তৃতীয় চলচ্চিত্রটি সরকারি অনুদানের জন্য নির্বাচিত হয়েছে তার। এই ছবিটির মাধ্যমে হ্যাটট্রিক রেকর্ড করলেন তিনি। নির্মিতব্য ‘আর্জি’ চলচ্চিত্রটি পরিচালনা করবেন কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু। সিনেমা নাটকের পাশাপাশি গানও লিখে থাকেন এই চিত্রনাট্যকার। লেখালেখির পাশাপাশি সুবচন নাট্য সংসদের সদস্য হিসেবে মঞ্চে নিয়মিত অভিনয় করতেন এনামুল। প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ রচিত ‘সবুজ সাথী’ ধারাবাহিক নাটকে অভিনয়ের মাধ্যমে টিভি মিডিয়ায় তার পথচলা শুরু। প্রয়াত নাট্য ব্যক্তিত্ব আব্দুল্লাহ আল মামুন পরিচালিত ‘জীবন ছবির আলো আঁধার’ এবং ‘আপনজন’ নাটকেও অভিনয় করেন তিনি। ‘ইমানদার মাস্তান’ ও ‘স্বপ্নের ভালোবাসা’, ‘প্রেম সংঘাত’, ‘খালাস’ চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়